Yogi Adityanath on UP Polls: ‘আমার উপর আস্থা রাখার জন্য ধন্যবাদ’, নিজের কেন্দ্রেই প্রার্থী হয়ে আত্মবিশ্বাসের সুর যোগীর গলায়

Yogi Adityanath on UP Polls: আসন্ন বিধানসভা নির্বাচনে জয় নিয়ে আত্মবিশ্বাস প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, "অবিশ্বাস্য সংখ্যা গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি।"

Yogi Adityanath on UP Polls: 'আমার উপর আস্থা রাখার জন্য ধন্যবাদ', নিজের কেন্দ্রেই প্রার্থী হয়ে আত্মবিশ্বাসের সুর যোগীর গলায়
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 12:39 PM

লখনউ: নিজের দীর্ঘদিনের চেনা আসনেই প্রার্থী হচ্ছেন উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। শনিবার উত্তর প্রদেশে বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। জানানো হয়, মুখ্যমন্ত্রীর লোকসভা কেন্দ্র গোরক্ষপুর (Gorakhpur) থেকেই এবার বিধানসভা নির্বাচনে দাঁড়াচ্ছেন যোগী আদিত্যনাথ। দলের এই ঘোষণার পরই বিকেলে তিনি বিজেপির শীর্ষনেতৃত্বকে ধন্যবাদ জানালেন তাঁর উপর আস্থা রাখা ও গোরক্ষপুর থেকেই তাঁকে প্রার্থী করার জন্য।

আত্মবিশ্বাসী মুখ্যমন্ত্রী:

আসন্ন বিধানসভা নির্বাচনে জয় নিয়ে আত্মবিশ্বাস প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, “অবিশ্বাস্য সংখ্যা গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি। আমায় গোরক্ষপুর গ্রামীণ কেন্দ্র থেকে প্রার্থী করার জন্য আমি প্রধানমন্ত্রী, দলের সর্বভারতীয় সভাপতি ও বিজেপির সংসদীয় বোর্ডকে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই।”

তিনি আরও বলেন,  “দলীয় কর্মী, বর্তমান ও অতীতের প্রতিনিধিদের সহযোগিতা নিয়েই বিজেপি শুধু গোরক্ষপুর থেকেই নয়, বরং গোটা রাজ্য থেকেই জয়ী হবে এবং বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারও সরকার গঠন করব। আমরা যে সবকা সাথ, সবকা বিকাশের মন্ত্র অনুসরণ করে চলি, তার জন্যই সাধারণ মানুষ আমাদের উপর আস্থা রাখবে।”

পাখির নজরে গোরক্ষপুর:

আগামী ৩ মার্চ ষষ্ঠ দফায় গোরক্ষপুর গ্রামীণ কেন্দ্রের নির্বাচন রয়েছে। ১৯৯৮ সাল থেকে যোগী আদিত্যনাথ লোকসভা নির্বাচনে গোরক্ষপুর আসন থেকে দাঁড়িয়েছেন এবং প্রতিবারই জয়ী হয়েছেন। এরপর ২০১৭ সালে তিনি মুখ্যমন্ত্রী পদে দায়িত্ব গ্রহণ করেন। এই প্রথমবার বিধানসভা নির্বাচনে লড়তে চলেছেন যোগী আদিত্যনাথ। এর আগে জল্পনা শোনা গিয়েছিল যে তিনি অযোধ্যা বা মথুরা থেকে প্রার্থী হতে পারেন।

যেহেতু ২০২৪ সালেই লোকসভা নির্বাচন রয়েছে, তাই উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের মাধ্য়মেই সাধারণ মানুষের মন বুঝতে চাইছে বিজেপি। আর উত্তর প্রদেশে ফের একবার সরকার গড়ার লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে নারাজ শাসক দল, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

প্রার্থী তালিকার ঘোষণা:

শনিবারই বিজেপির তরফে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রথম দুটি দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। প্রথম দফায় যে ৫৮টি কেন্দ্রে নির্বাচন হওয়ার কথা, তার মধ্যে ৫৭টি কেন্দ্রেই প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। অন্যদিকে, দ্বিতীয় দফায় ৫৫টি কেন্দ্রের মধ্য়ে ৪৮টি কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

উত্তর প্রদেশে বিজেপির ভারপ্রাপ্ত কার্যনির্বাহী কর্তা ধর্মেন্দ্র প্রধান শনিবার জানান, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গোরক্ষপুর কেন্দ্র থেকে নির্বাচনে লড়বেন। উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য্য লড়বেন সিরাথু থেকে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের ছেলে পঙ্কজ সিং লড়বেন নয়ডা থেকে।

প্রার্থী তালিকায় মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করে ধর্মেন্দ্র প্রধান বলেন, “মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশকে দাঙ্গামুক্ত করার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা পাঁচ বছরেই পূর্ণ করেছেন। ২০১৭ সালের আগে উত্তর প্রদেশের অবস্থা অত্যন্ত উদ্বেগজনক ছিল। আমরা গুণ্ডারাজ বনাম উন্নয়নের লড়াই করেছিলাম। আজ এই রাজ্য গরিবদের জন্য সবথেকে বেশি উন্নয়নমূলক কাজ করেছে।”