Bank Robbery: হাত ফস্কে পড়ে যায় পিস্তল, পিঠে লাফিয়ে পড়েন গ্রাহক, সিনেমা দেখে ব্যাঙ্ক লুঠের প্লট বানিয়েও জালে ‘নায়ক’

Bank Robbery: সিনেমা দেখে অনুপ্রাণিত হয়ে ব্যাঙ্ক ডাকাতির প্লট বানিয়েছিলেন যুবক। নকল বন্দুক ও বোমা নিয়ে লুঠ করতে যেতেই পুলিশের জালে পলিটেকনিক ছাত্র।

Bank Robbery: হাত ফস্কে পড়ে যায় পিস্তল, পিঠে লাফিয়ে পড়েন গ্রাহক, সিনেমা দেখে ব্যাঙ্ক লুঠের প্লট বানিয়েও জালে 'নায়ক'
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 1:06 PM

চেন্নাই: ঠিক যেন সিনেমার মতো। তবে এটা সিনেমা নয়। বাস্তবেই ঘটেছে এই ঘটনা। তবে সিনেমার কোনও দৃশ্য না হলেও একটি দক্ষিণী সিনেমা থেকেই অনুপ্রাণিত এই গোটা ঘটনা। ঘটনাটি কী? ব্যাঙ্ক ডাকাতি। তামিল নাড়ুর তিরুপ্পুর জেলার ধারাপুরম এলাকার বাসিন্দা সুরেশ। তিনি পলিটেকনিক কলেজের ছাত্র। তবে অজিত কুমারের থুনিভু ছবির এক দৃশ্য় দেখে অনুপ্রাণিত হয়ে ব্যাঙ্ক ডাকাতির ছক কষেন। তবে সেই কাজে তিনি শেষ পর্যন্ত সফল হননি। তার আগেই ব্যাঙ্কে উপস্থিত এক প্রবীণ নাগরিক তাঁকে কুপোকাত করে ফেলেন।

সিনেমার দৃশ্য হুবহু বাস্তবায়িত করার জন্য নিখুঁত প্রস্তুতি নিয়েছিলেন সুরেশ। অনলাইনে একটি খেলনা পিস্তলও কিনেছিলেন তিনি। বোরখা ও মাস্ক পরে গতকাল ধরমপুর এলাকার কানাড়া ব্যাঙ্কের একটি শাখায় যান তিনি। ঢুকে সিনেমার মতোই একদম পটু ডাকাতের ভঙ্গিতেই ব্যাঙ্ক কর্মীদের পিস্তল দেখিয়ে হুমকি দিতে থাকেন। তারপর গ্রাহকদেরও ছুরি ও পিস্তল দেখিয়ে সতর্ক করেন।

এরকমভাবে কিছুক্ষণ কাটার পর ব্যাঙ্কের চারিদিকে ঘোরার সময় হঠাৎ সুরেশের হাত থেকে পিস্তলটি মাটিতে পড়ে যায়। আর তা তুলতে গিয়েই ঘটে বিপত্তি। কাউন্টারের পাশে দাঁড়িয়ে ছিলেন এক প্রবীণ ব্যক্তি। পিস্তল তোলার জন্য ওই যুবক নীচু হতেই বৃদ্ধ ডাকাতের উপর ঝাঁপিয়ে পড়েন। আর সুরেশকে চেপে ধরেন তিনি। বৃদ্ধ ব্যক্তি ঝাঁপিয়ে পড়ায় সামান্য আহত হয়েছেন ডাকাত। পুলিশ তাঁকে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গিয়েছে। এই ঘটনায় বিস্তারিত তদন্তও শুরু হয়েছে। তবে শুধুমাত্র খেলনা পিস্তলই নয়। জানা গিয়েছে, সুইচ বক্স লাল টেপে মুড়িয়ে নকল বোমাও বানিয়েছিলেন সুরেশ। আর এই সমস্তটাই সিনেমা দেখে ঘটিয়েছে বলে উঠেছে অভিযোগ।