রাম মন্দির নির্মাণে ‘সামান্য অনুদান’ গম্ভীরের, দিলেন ১ কোটি টাকা

ঈপ্সা চ্যাটার্জী

ঈপ্সা চ্যাটার্জী |

Updated on: Jan 21, 2021 | 6:08 PM

গম্ভীর বলেন, "সকল ভারতীয়েরই স্বপ্ন ছিল রাম মন্দির ঘিরে। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর সেই কাজ শুরু হয়েছে।"

রাম মন্দির নির্মাণে 'সামান্য অনুদান' গম্ভীরের, দিলেন ১ কোটি টাকা
বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। ফাইল চিত্র।

নয়া দিল্লি: অযোধ্যায় রাম মন্দির (Ram Mandir) নির্মাণে বিশাল অঙ্কের অনুদান দিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বৃহস্পতিবার একটি বিবৃতি প্রকাশ করে বিজেপি সাংসদ জানান, তিনি ও তাঁর পরিবারের তরফে এক কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে রাম মন্দির নির্মাণে।

সম্প্রতি রাম মন্দির তৈরিতে অর্থ সংগ্রহের কাজ শুরু হতেই দেশের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিরা মোটা অঙ্কের আর্থিক অনুদান দিয়েছেন। অর্থ সংগ্রহের কাজ শুরু হয়েছিল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)-র হাত ধরে, তিনি পাঁচ লক্ষ ১০০ টাকা দেন। এরপর একে একে আরও অনেক বিজেপি নেতাই আর্থিক অনুদান দেন। আজ সেই তালিকায় নাম লেখালেন গৌতম গম্ভীরও। প্রকাশিত বিবৃতিতে তিনি বলেন, “সকল ভারতীয়েরই স্বপ্ন ছিল রাম মন্দির গঠন। দীর্ঘ প্রতীক্ষার পর সেই কাজটি শুরু হয়েছে। আমার বিশ্বাস একতা এবং প্রশান্তির পথে বড় ভূমিকা নেবে রাম মন্দির। আমি ও আমার পরিবারের তরফ থেকে ক্ষুদ্র একটি অংশ দান করা হল।”

বিজেপির দিল্লি শাখার তরফে জানানো হয়েছে, দলের তরফে আর্থিক অনুদান সংগ্রহের জন্য কুপন ব্যবস্থা চালু করা হয়েছে। ১০ টাকা, ১০০ টাকা ও ১০০০ টাকার কুপনের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি পরিবার নিজের সাধ্য মতো অনুদান দেবে। এক হাজার টাকার উপরে অনুদান দিতে হলে তা চেকের মাধ্যমে গ্রহণ করা হবে।

আরও পড়ুন: ‘তেজস্বী যাদব বলছি’, এক ধমকেই সুর নরম জেলাশাসকের

দিল্লি বিজেপির সাধারণ সম্পাদক কুলজিৎ চহাল বলেন, “বহু মানুষের অনুভূতি জড়িয়ে রয়েছে এই রাম মন্দির ঘিরে। এদের মধ্যে অনেকেই এক কোটি বা তারও বেশি আর্থিক অনুদান দিতে রাজি। আরএসএস, ভিএইটপি ও অন্যান্য শাখা সংগঠনগুলির মাধ্যমেও অর্থ সংগ্রহ করা হবে। আগামি ১ ফেব্রুয়ারি থেকে বাড়ি গিয়ে আর্থিক অনুদান সংগ্রহ করা হবে কুপনের বিনিময়ে।”

রাম মন্দির নির্মাণের জন্য আর্থিক অনুদান সংগ্রহের প্রথম দিন থেকেই বিপুল সাড়া মিলেছে। তিনদিনের সেই অর্থের পরিমাণ ১০০ কোটি ছাড়িয়েছিল। গুজরাটের বহু ব্যবসায়ীও ১ থেকে ১০ কোটি টাকা অবধি অনুদান দিয়েছেন বলে জানা গিয়েছে। সম্প্রতি অভিনেতা অক্ষয় কুমারও ভিডিয়ো বার্তায় রাম মন্দির নির্মাণে আর্থিক অনুদানের আবেদন জানান।

আরও পড়ুন: ভয়াবহ অগ্নিকাণ্ড সিরাম ইন্সটিটিউটে, আটকে পড়া কর্মীদের উদ্ধারে জোর সংস্থা প্রধানের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla