Corona Cases and Lockdown News Live: রেকর্ড ভাঙা সংক্রমণ দিল্লিতে, শেষ ২৪ ঘণ্টায় ৩৮০ মৃত্যু, আক্রান্ত ২০ হাজারের বেশি

| Edited By: | Updated on: Apr 27, 2021 | 12:01 AM

দেশের বিভিন্ন জায়গায় অক্সিজেনের (Oxygen) অভাবের ছবি ক্রমশ মর্মান্তিক হয়ে উঠছে। তৎপরতার সঙ্গে অক্সিজেন পৌঁছনোর ব্যবস্থা করছে কেন্দ্র।

Corona Cases and Lockdown News Live: রেকর্ড ভাঙা সংক্রমণ দিল্লিতে, শেষ ২৪ ঘণ্টায় ৩৮০ মৃত্যু, আক্রান্ত ২০ হাজারের বেশি
ছবি- টুইটার

করোনার গ্রাফ প্রত্যেকদিনই উর্ধ্বমুখী হচ্ছে। এর মধ্যে সবচেয়ে মর্মান্তিক পরিস্থিতি দিল্লির। সোমবার নতুন করে মৃত্যু হয়েছে ৩৮০ জনের। সারা দেশের পাশাপাশি রা্জ্যের ছবিটাও উদ্বেগজনক। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন। একদিনেই মৃত্যু হয়েছে ২৮১২ জনের। এটিই এখনও অবধি দৈনিক মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৭৩ লাখ ১৩ হাজার ১৬৩-তে। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৪৩ লাখ ৪ হাজার ৩৮২ জন। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২৮ লাখ ১৩ হাজার ৬৫৮। আক্রান্তের পাশাপাশি অক্সিজেনের অভাবের ছবিটা প্রতিনিয়ত উদ্বেগ বাড়াচ্ছে সাধারণ মানুষের। অক্সিজেন সঙ্কট কাটাতে বিশেষ কিছু  দেশের বিভিন্ন প্রা্ন্তে অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য ব্যবস্থা নিয়েছে কেন্দ্র। সোমবার মধ্যরাতে দিল্লিতে ৭০ টন অক্সিজেন পৌঁছবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই সংক্রমণ বৃদ্ধির কারণে দুই সপ্তাহের লকডাউন-সম কার্ফু জারি করা হল কর্নাটকে। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 26 Apr 2021 11:59 PM (IST)

    রেকর্ড ভাঙা সংক্রমণ দিল্লিতে, শেষ ২৪ ঘণ্টায় ৩৮০ মৃত্যু, আক্রান্ত ২০ হাজারের বেশি

    প্রতিদিন রেকর্ড ভেঙেই চলেছে দিল্লিতে। গত ২৪ ঘণ্টায় নতুন করে দিল্লিতে রেকর্ড সংখ্যক মৃত্যু হল। একদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৩৮০ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২০ হাজার ২০১। পজিটিভিটির হার পৌঁছে গিয়েছে ৩৫ শতাংশে। বর্তমানে রাজধানীর মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯২ হাজার ৩৫৮।

  • 26 Apr 2021 04:51 PM (IST)

    বিদেশ থেকে আনা হবে অক্সিজেন ট্যাঙ্কার

    দেশের অক্সিজেনের চাহিদা পূরণে আপাতত শিল্পক্ষেত্রে অক্সিজেনের ব্যবহার বন্ধ রেখে স্বাস্থ্যখাতে জোগান বাড়ানো হয়েছে। তবে নতুন প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়েছে অক্সিজেনের পরিবহন। সেই সমস্যা মেটাতেই এ বার বিদেশ থেকে আমদানি করা হচ্ছে অক্সিজেন ট্যাঙ্কার। কিনে বা ভাড়া নিয়ে আপাতত বিদেশ থেকে ট্যাঙ্কারগুলি আনা হচ্ছে বলে জানানো হয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে। ট্য়াঙ্কারগুলি পথে যাতে কোনও সমস্যা না পড়ে এবং নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছয়, তার জন্য রিয়েল টাইম ট্রাকিং করা হচ্ছে বলেও জানানো হয়।

  • 26 Apr 2021 02:28 PM (IST)

    আগামিকাল থেকে ২ সপ্তাহের কার্ফু জারি হল কর্নাটকে

    করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এ বার কার্ফু জারি করল কর্নাটক সরকারও। আগামিকাল থেকে পরবর্তী দুই সপ্তাহের জন্য রাজ্যজুড়ে সম্পূর্ণরূপে কার্ফু জারি থাকবে। ছাড় দেওয়া হবে কেবল জরুরি পরিষেবার ক্ষেত্রে। এ দিন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা জানান, আগামিকাল রাত নটা থেকে এই কার্ফু জারি হবে। আগামী ১৪ দিন জারি থাকবে কার্ফু। অত্যাবশ্যকীয় পরিষেবাগুলি কেবল সকাল ৬টা থেকে ১০টা অবধিই পাওয়া যাবে। তারপর সমস্ত দোকান বন্ধ করে দিতে হবে। বন্ধ থাকবে সমস্ত গণপরিবহন ব্যবস্থাও। একমাত্র নির্মাণকার্য, উৎপাদন ও কৃষিকাজের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

  • 26 Apr 2021 02:23 PM (IST)

    ভারতকে শক্তিশালী থাকার বার্তা আমিরশাহির

    করোনাযুদ্ধে ভারতের পাশে দাঁড়াল সংযুক্ত আরব আমিরশাহি। বিশ্বখ্যাত বুর্জ খলিফার আলোকসজ্জায় ফুটিয়ে তোলা হল ভারতের জাতীয় পতাকা। কঠিন সময়ে শক্তিশালী থাকার বার্তাও দেওয়া হল সে দেশের তরফে।

  • 26 Apr 2021 12:24 PM (IST)

    অক্সিজেনের অভাবে হরিয়ানায় মৃত্যু ১৩ করোনা রোগীর

    হরিয়ানার হিসার জেলায় সোমবার অক্সিজেনের অভাবে মৃত্যু হল পাঁচ করোনা রোগীর। এর আগে রবিবার গুরগাঁওয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় চার করোনা রোগীর। অন্যদিকে, রেওয়ারি হাসপাতালেও চারজন করোনা রোগীর মৃত্যু হয়। দুটি ক্ষেত্রেই অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হয়েছে বলে দাবি করা হয়েছে।

    বিস্তারিত পড়ুন: দিল্লির পর হরিয়ানা, অক্সিজেনের অভাবে ২৪ ঘণ্টায় ৩ হাসপাতালে মৃত্যু ১৩ করোনা রোগীর

  • 26 Apr 2021 12:21 PM (IST)

    বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেবে দিল্লি সরকার

    একের পর এক রাজ্যের তরফে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করা হচ্ছে। পিছিয়ে রইল না দিল্লিও। মহারাষ্ট্র, ওড়িশা, ঝাড়খণ্ড, রাজস্থানের মতো দিল্লিতেও বিনামূল্যে ১৮ উর্ধ্ব সকলকে করোনা টিকা দেওয়ার কথা জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। এ দিন তিনি সাংবাদিক বৈঠকে জানান, দ্রুত ভ্যাকসিন কিনে টিকাকরণ শুরু করার প্রচেষ্টা করা হচ্ছে।

  • 26 Apr 2021 10:25 AM (IST)

    লখনউ পৌঁছল অক্সিজেন এক্সপ্রেস

    ঝাড়খণ্ডের বোকারো থেকে অক্সিজেন নিয়ে লখনউ পৌছল কেন্দ্র ও রেলমন্ত্রকের বিশেষ অক্সিজেন এক্সপ্রেস। দেশে অক্সিজেনের ঘাটতি মেটাতে এই বিশেষ ট্রেনে অক্সিজেন পাঠানো হচ্ছে।

  • 26 Apr 2021 09:01 AM (IST)

    ১৮ থেকে ৪৫ বছর বয়সী সবার জন্য বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা নবীন পট্টনায়কের

    ১ মে থেকে ১৮ বছরের উর্ধ্বে সবাইকে ভ্যাকসিন দেওয়া হবে। তার আগে ১৮ থেকে ৪৫ বছর বয়সী সবার জন্য বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করলেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার জন্য ২০০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

  • 26 Apr 2021 08:21 AM (IST)

    সোমবার মধ্যরাতে রাজধানীতে পৌঁছবে অক্সিজেন এক্সপ্রেস

    আজ মধ্যরাতে দিল্লি পৌঁছবে প্রথম অক্সিজেন এক্সপ্রেস। ৭০ টন অক্সিজেন নিয়ে দিল্লি পৌঁছবে সেই ট্রেন। রবিবার রাতে রায়গড়ের স্টিল প্লান্ট থেকে ছেড়েছে সেই ট্রেন। অক্সিজেনের অভাব মেটাতে পরিকল্পনা নিয়েছে রেল। সেই অনুযায়ী বিভিন্ন জায়গায় পৌঁছে যাচ্ছে অক্সিজেন।

Published On - Apr 26,2021 11:59 PM

Follow Us: