Corona Cases and Lockdown News: ২ কোটির গণ্ডিতে দেশের আক্রান্তের সংখ্যা, ফের সাড়ে ৩ লক্ষ পার দৈনিক সংক্রমণ

দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ছুঁইছুঁই। ইতিমধ্যেই একাধিক রাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। কেন্দ্রকেও এই বিষয়ে ভাবনাচিন্তা করতে বলেছে সুপ্রিম কোর্ট।

  • TV9 Bangla
  • Published On - 16:04 PM, 3 May 2021
Corona Cases and Lockdown News: ২ কোটির গণ্ডিতে দেশের আক্রান্তের সংখ্যা, ফের সাড়ে ৩ লক্ষ পার দৈনিক সংক্রমণ
গণচিতা জ্বলছে দিল্লিতে। ছবি:PTI

দেশে ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে করোনা পরিস্থিতি. দৈনিক আক্রান্তের সংখ্য়া রোজই তিন লাখের গণ্ডি পার করছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন  ৩ লক্ষ ৬৮ হাজার ১৪৭ জন। একদিনেই মৃত্যু হয়েছে ৩৪১৭ জনের। তবে বেড়েছে সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লক্ষ ৭৩২ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৯৯ লক্ষ ২৫ হাজার ৬০৪-এ। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৬২ লক্ষ ৯৩ হাজার ৩ জন। বর্তমানে দেশে সক্রিয়. রোগীর সংখ্যা ৩৪ লক্ষ ১৩ হাজার ৬৪২। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

 

 

 

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 03 May 2021 16:04 PM (IST)

    আংশিক কার্ফু জারি হচ্ছে অন্ধ্র প্রদেশে

    এ দিন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির দফতরের মাধ্যমে  জানানো হয়, আগামী ৫ মে থেকে ১৪ দিনের জন্য রাজ্যে আংশিক কার্ফু জারি হচ্ছে।

     

  • 03 May 2021 15:59 PM (IST)

    মড়কপুরী দিল্লি

    শ্মশানে জায়গা নেই, ৫-৬ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে মৃতদেহ সৎকারের জন্য। শ্মশানে মৃতদেহ রাখার জায়গাটুকুও নেই বলে অভিযোগ আগত ব্যক্তিদের।

     

  • 03 May 2021 15:56 PM (IST)

    অক্সিজেন কনসেনট্রেটরের কালোবাজারি করতে গিয়ে ধৃত ৪

    গোপন সূত্রে খবর পেয়ে হানা দিতে হাতেনাতে কালোবাজারি ধরল দিল্লি পুলিশ। কালোবাজারি করে অক্সিজেন কনসেনট্রেটর বিক্রির অভিযোগে চার ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের কাছ থেকে ১১৫টি অক্সিজেন কনসেনট্রেটর, দুটি গাড়ি ও ৪ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়।

     

  • 03 May 2021 15:52 PM (IST)

    বিশেষ সম্মান পাবেন করোনাযোদ্ধারা

  • 03 May 2021 10:25 AM (IST)

    ৫ করোনা রোগীর মৃত্যুতে মিরাটের হাসপাতালে ভাঙচুর

    মিরাটে গতকাল একটি বেসরকারি হাসপাতালে পাঁচজন করোনা রোগীর মৃত্যু হয়। এরপরি পরিবারের লোকজন হাসপাতালে অশান্তি ও ভাঙচুর শুরু করে। তাঁদের অভিযোগ, কিছু সময়ের জন্য অক্সিজেন পরিষেবা ব্যহত হওয়ায় রোগী মৃত্যু হয়েছে।

     

  • 03 May 2021 10:21 AM (IST)

    ওড়িশায় শুরু হল ১৮ উর্ধ্বদের টিকাকরণ কর্মসূচি

    ভ্যাকসিনের খরা কাটিয়ে অবশেষে নির্ধারিত দিনের দুদিন পরে শুরু হল তৃতীয় দফার করোনা টিকাকরণ। এই দফায় ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকা দেওয়া হবে। ওড়িশা সরকারের তরফে বিনামূল্যে এই টিকা দেওয়ার ঘোষণা করা হয়েছে।