Covid Update: দেশে আরও কিছুটা কমল করোনা সংক্রমণ, কোভিড আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী

Covid-19 Update in India : দেশে গতকালের থেকে অনেকটা কমেছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১১১ জন। আজ করোনা আক্রান্তের সংখ্যা কমে ৭ হাজারের গণ্ডিতে দাঁড়াল।

Covid Update: দেশে আরও কিছুটা কমল করোনা সংক্রমণ, কোভিড আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী
দেশে ফের বাড়ল দৈনিক করোনা সংক্রমণ।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2023 | 10:29 AM

নয়া দিল্লি: দেশে আরও কিছুটা কমল দৈনিক করোনা আক্রান্তের (Daily Corona Infection) সংখ্যা। গত সপ্তাহেই ১০ হাজারের গণ্ডি পেরিয়েছিল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। চারদিন ধরে ১০ হাজারের গণ্ডিতেই ছিল দেশে করোনা আক্রান্তের সংখ্য়া।অবশেষে গতকাল চারদিন পর ১০ হাজারের নিচে নামে দৈনিক আক্রান্তের সংখ্যা। আজ তা আরও খানিকটা কমেছে। ৯ হাজার থেকে ৭ হাজারে নামল আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য় অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৩৩ জন। দেশে এই মুহূর্তে মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬১ হাজার ২৩৩। আর গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্য়ু হয়েছে ১১ জনের।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক কর্তৃক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯ হাজার ১১১। তা আজ দেড় হাজার কমে হল ৭ হাজার ৬৩৩। ফলে কিছুটা স্বস্তির নিঃশ্বাস নিলেন দেশের নাগরিকরা। দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থতার হার রয়েছে ভাল জায়গায়। বর্তমানে দেশে সুস্থতার হর ৯৮.৬৮ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২ লক্ষ ১১ হাজার ২৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ এসেছেন ৭ হাজার ৬৩৩ জন।

এদিকে গতকাল করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি টুইট করে জানান, “আমার কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। আমার সঙ্গে যাঁরা গত কয়েকদিনে সংস্পর্শে এসেছেন তাঁদের সতর্ক থাকার পরামর্শ দিচ্ছি। পাশাপাশি কাছের স্বাস্থ্যকেন্দ্র থেকে একবার কোভিড টেস্ট করিয়ে নেওয়ার আবেদন জানাচ্ছি।”