Cyber Fraud: ‘খুবসুরত হাসিনা’র নম্বর পেয়েছিলেন গুগলে, ফোন করতেই বাজ ভেঙে পড়ল বৃদ্ধের মাথায়!

Crime: জুলাই মাসের প্রথম সপ্তাহে তিনি গুগলে এসকর্ট সার্ভিসের জন্য সার্চ করেছিলেন। একটি সংস্থার খোঁজ পান সেখান থেকে। ওই সংস্থা তার হোয়াটসঅ্যাপে এসকর্ট পরিষেবার জন্য কয়েকজন মেয়ের ছবি এবং তাদের কত চার্জ, তার তালিকা দিয়েছিল।

Cyber Fraud: 'খুবসুরত হাসিনা'র নম্বর পেয়েছিলেন গুগলে, ফোন করতেই বাজ ভেঙে পড়ল বৃদ্ধের মাথায়!
প্রতীকী চিত্রImage Credit source: Pixabay
Follow Us:
| Updated on: Aug 30, 2024 | 7:27 PM

হায়দরাবাদ: কেন্দ্রীয় সরকারি কর্মী ছিলেন। অবসরের পর আর দিন কাটে না। সারাদিন ফোন ঘাটাঘাটি করেন। সেই ফোন ঘাটতে গিয়েই গুগলে পেয়েছিলেন ‘খুবসুরত হাসিনা’র নম্বর। বৃদ্ধ বয়সে একাকিত্ব নাকি দূর করে দেবে! এই সমস্ত বিজ্ঞাপন দেখে আর নিজেকে সামলাতে পারেননি। ফোন করে ফেলেন অনলাইনে পাওয়া ওই নম্বরে। আর তারপরই যা ঘটল…পুলিশও হতবাক গোটা ঘটনায়।

হায়দরাবাদের এক প্রবীণ ব্যক্তি, যিনি প্রাক্তন কেন্দ্রীয় সরকারি কর্মী, তিনি গুগলে এসকর্ট পরিষেবার নম্বর পেয়েছিলেন। একাকীত্ব কাটাতে তিনি ওই নম্বরে যোগাযোগ করেন। এরপরই প্রতারণার ফাঁদে পড়ে ৫ লক্ষ টাকা খোয়ান। ঠিক কী ঘটেছিল ওই বৃদ্ধের সঙ্গে?

পুলিশে আর্থিক প্রতারণার অভিযোগ জানিয়েছিলেন বৃদ্ধ। জুলাই মাসের প্রথম সপ্তাহে তিনি গুগলে এসকর্ট সার্ভিসের জন্য সার্চ করেছিলেন। একটি সংস্থার খোঁজ পান সেখান থেকে। ওই সংস্থা তার হোয়াটসঅ্যাপে এসকর্ট পরিষেবার জন্য কয়েকজন মেয়ের ছবি এবং তাদের কত চার্জ, তার তালিকা দিয়েছিল। হোয়াটসঅ্যাপে তিনি ওই এজেন্সির সঙ্গে কথা বললে, তাঁকে ১৫০০ টাকা রেজিস্ট্রেশন ফি জমা দিতে বলা হয়। তিনি রাকেশ আহরি নামে এক ব্যক্তির অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করেন।

এই খবরটিও পড়ুন

এরপর তিনি এসকর্ট সার্ভিস এজেন্সির সঙ্গে ক্রমাগত যোগাযোগ রাখছিলেন। কিন্তু কোনও সুবিধাই পাননি। খোঁজ নিলে তাকে আরও কিছু টাকা অগ্রিম হিসাবে পাঠাতে বলা হয়। তিনি তাই-ই করেন। এভাবে এসকর্ট এজেন্সি অবসরপ্রাপ্ত ওই ব্যক্তির কাছ থেকে সাত কিস্তিতে টাকা নেয়। সংস্থাটি জানিয়েছিল, সময়মতো পরিষেবা পেয়ে যাবেন। তার সমস্ত অর্থও ফেরত দেওয়া হবে। এইভাবেই মোট ৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল।

ওই ব্যক্তি এরপর টাকা ফেরত চাইলে, তাঁকে হোয়াটসঅ্যাপে ব্লক করে দেয়। এরপরই ওই ব্যক্তি সাইবার ক্রাইম শাখায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে বলেই জানিয়েছে পুলিশ।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)