Delhi Clash: বুলেটে হাত ফুঁড়ে গিয়েছে পুলিশকর্মীর! জাহাঙ্গিরপুরীর সংঘর্ষে গ্রেফতার ১৪, তৈরি হল তদন্ত কমিটিও

Delhi Clash: গতকাল দিল্লির জাহাঙ্গিরপুরীতে হনুমানজয়ন্তীর শোভাযাত্রা ঘিরে যে অশান্তির সৃষ্টি হয়, সেই ঘটনায় মোট ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ ও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো দেখে বাকি অভিযুক্তদের খোঁজ করা হচ্ছে।

Delhi Clash: বুলেটে হাত ফুঁড়ে গিয়েছে পুলিশকর্মীর! জাহাঙ্গিরপুরীর সংঘর্ষে গ্রেফতার ১৪, তৈরি হল তদন্ত কমিটিও
এলাকায় মোতায়ান করা হয়েছে র‌্যাফ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 12:01 PM

নয়া দিল্লি: হনুমানজয়ন্তীর শোভাযাত্রা (Hanuman Jayanti Procession) ঘিরে রণক্ষেত্রে পরিণত হয়েছিল নয়া দিল্লির (Delhi) জাহাঙ্গিরপুরী (Jahangirpuri)। তদন্তে নেমে এখনও অবধি ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গোটা ঘটনার তদন্তের জন্য দুটি আলাদা কমিটিও তৈরি করা হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, আট পুলিশকর্মী সহ মোট নয়জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। এরমধ্যে এক পুলিশকর্মীর হাতে বুলেট লেগেছে বলে জানা গিয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, গতকাল দিল্লির জাহাঙ্গিরপুরীতে হনুমানজয়ন্তীর শোভাযাত্রা ঘিরে যে অশান্তির সৃষ্টি হয়, সেই ঘটনায় মোট ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ ও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো দেখে বাকি অভিযুক্তদের খোঁজ করা হচ্ছে। গতকালের পাথর ছোড়াছুড়ি ও পরবর্তী সংঘর্ষের জেরে যে পুলিশকর্মীরা আহত হয়েছেন, তাদের মধ্যে রয়েছেন দিল্লি পুলিশের সাব-ইন্সপেক্টর মেধালাল মীনা। তাঁর হাতে বুলেট লেগেছে বলে জানা গিয়েছে। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে বলেই জানা গিয়েছে। ওই পুলিশকর্মীর উপরে যে ব্যক্তি হামলা চালিয়েছিলেন, তাঁর নাম আসলাম। ইতিমধ্যেই তাঁকে গ্রেফতার করা হয়েছে এবং তাঁর কাছ থেকে একটি দেশি পিস্তলও উদ্ধারও করা হয়েছে।

পুলিশের তরফে দাঙ্গা, খুনের প্রচেষ্টা ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। ক্রাইম ব্রাঞ্চ ও স্পেশাল সেলের তরফে দুটি দল তৈরি করা হয়েছে গোটা ঘটনার তদন্তের জন্য। এফআইআর অনুযায়ী, জাহাঙ্গিরপুরীর একটি মসজিদের সামনে দিয়ে যখন শোভাযাত্রা যাচ্ছিল, সেই সময় মূল অভিযুক্ত আনসার শোভাযাত্রায় অংশ নেওয়া ব্যক্তিদের সঙ্গে বচসা শুরু করে। কিছুক্ষণের মধ্যেই বচসা সংঘর্ষে পরিণত হয় এবং দুই পক্ষ রাস্তার দুই পার থেকে একে অপরকে লক্ষ্য করে ইট-পাথর ছুঁড়তে থাকে। পুলিশ সংঘর্ষ থামাতে গেলে, তাদের উপরও হামলা করা হয়।

সংঘর্ষ থামার পরও গতকাল সারারাত জাহাঙ্গিরপুরী ও তার আশেপাশের এলাকায় কড়া নজরদারি চালানো হয়। এলাকার মানুষদের শান্তি বজায় রাখতে বলা হয়েছে এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভুয়ো খবর বা ভিডিয়োয় গুরুত্ব না দেওয়ার অনুরোধই জানানো হয়েছে।

আরও পড়ুন: Bangladesh News: আইপিএল দেখার সুযোগ হাতছাড়া করা যাবে না! তাই এমন কাণ্ড করলেন বাংলাদেশী যুবক…