Deoghar Ropeway Accident: পরপর ২দিন একই ঘটনা, দেওঘরে উদ্ধারকাজ চলাকালীন ১০০ ফুট থেকে আছড়ে পড়লেন মহিলা!

Deoghar Ropeway Accident: প্রাণোচ্ছল পরিবেশে মুহূর্তে নেমে আসে দুর্ঘটনার কালো মেঘ। হাড় হিম করা এই ঘটনার খবর পাওয়ার পর শুরু হয় উদ্ধারকার্য।

Deoghar Ropeway Accident: পরপর ২দিন একই ঘটনা, দেওঘরে উদ্ধারকাজ চলাকালীন ১০০ ফুট থেকে আছড়ে পড়লেন মহিলা!
১০০ ফুট থেকে পড়ে মৃত্যু মহিলার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 1:54 PM

দেওঘর: রবিবার ঘটে গিয়েছে ভয়ঙ্কর দুর্ঘটনা। দেওঘর জেলার ত্রিকূট পাহাড়ে রোপওয়ে ছিঁড়ে দুর্ঘটনার কবলে পড়েন পর্যটকরা। প্রাণোচ্ছ্বল পরিবেশে মুহূর্তেই নেমে আসে দুর্ঘটনার কালো মেঘ। হাড় হিম করা এই ঘটনার খবর পাওয়ার পর শুরু হয় উদ্ধারকার্য। দেড় দিন উদ্ধারকাজ চালাচ্ছে আইটিবিপি ও এনডিআরএফ জওয়ানরা। এদিকে, উদ্ধারকাজ চালাতে গিয়ে ফের বিপত্তি, হেলিকপ্টার থেকে নীচে পড়ে গিয়ে মৃত্যু মহিলার। সোমবারও হেলিকপ্টার থেকে পড়ে মৃত্যু হয় একজনের। আবারও উদ্ধারকাজ চলার সময় মৃত্যু হল একজনের।

বায়ুসেনা সূত্রে খবর, কয়েকঘণ্টা আগেও আটকে ছিলেন চারজন। তাঁর মধ্যে তিনজনকে উদ্ধার করা সম্ভব হলেও একজন আটকে থাকেন সেখানে। প্রথমে মনে করা হয় এই চারজনকে একই সঙ্গে উদ্ধার করা হবে। কিন্তু পরে দেখা যায় একদিকে রয়েছে পাহাড় অন্যদিকে রয়েছে রোপওয়ের তার। কেবিনের সঙ্গে পাহাড়ের দূরত্ব খুব বেশি না থাকার কারণে হেলিকপ্টার নিয়ে নামতে অসুবিধা হচ্ছিল। যার কারণে উদ্ধার করতে এতটা সময় লেগে গেল বায়ুসেনার বলে জানা যাচ্ছে।

এবার আটকে পড়া ওই তিনজনকে উদ্ধার করা সম্ভব হলেও, শেষ যখন আর একজন মহিলাকে উদ্ধার করার কাজ চলছিল। সেই সময় সূত্র মারফত জানা যায়, ওই মহিলা সংজ্ঞাহীন অবস্থায় ছিলেন। তাঁকে নীচে নামানো খুবই দুষ্কর হয়ে পড়েছিল। সে ক্ষেত্রে তাঁকে বেঁধে যখন নামানো হচ্ছিল। তখন মোটর কাজ করছিল না বলে খবর। এবং তাঁর যে শরীরের ওজন সেই ওজন মোটর নিতে পারছিল না বলেও জানা যাচ্ছে। সেই কারণে ওই জায়গাতেই তাঁকে নামানোর চেষ্টা করা হয় বলে সূত্রের খবর। তখনই বিপত্তি ঘটে। দড়ি ছিঁড়ে ১০০ ফুট উপর থেকে পড়ে যান ওই মহিলা। এলাকা সূত্রে খবর, ঘটনাস্থলে মৃত্যু হয়েছে মহিলার। তড়িঘড়ি এনডিআরএফ দল গিয়ে পাহাড় থেকে মহিলার দেহ নিচে নিয়ে এসেছে। তৎক্ষনাত তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে বায়ুসেনার তরফ থেকে মৃত্যু নিশ্চিত করা হয়নি।

বস্তুত, দুর্ঘটনার পর কেটে গিয়েছে দেড়দিন। এখনও উদ্ধার করা সম্ভব হয়নি ঝাড়খণ্ডের দেওঘরে রোপওয়ে দুর্ঘটনায় (Deoghar Ropeway Accident) আটকে পড়া যাত্রীদের। রবিবার সন্ধ্যায় দেওঘরের ত্রিকূট পর্বতে অবস্থিত শিব মন্দিরে যাওয়ার রোপওয়েই ছিঁড়ে যায়। রোপওয়ে থেকে পড়ে মৃত্যু হয় এক মহিলার। পরে আরও দুই যাত্রীর মৃত্যুর খবর পাওয়া যায়। আটজন পর্যটককে আহত অবস্থায় দেওঘর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: Deoghar Ropeway Accident: জল-বিস্কুট খেয়েই ঝুলন্ত কেবিনে কাটল দেড়দিন! ভোরের আলো ফুটতেই ফের শুরু উদ্ধারকার্য