Independence Day: লালকেল্লায় প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বাড়তি সতর্কতা, ৪০০ ঘুড়িবাজকে ভাড়া দিল্লি পুলিশের

Narendra Modi: অন্যদিকে সম্প্রতি দিল্লি থেকে এক আইএস জঙ্গিকে আটক করা হয়েছে। বাতলা হাউজ থেকে ওই আইএস জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল।

Independence Day: লালকেল্লায় প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বাড়তি সতর্কতা, ৪০০ ঘুড়িবাজকে ভাড়া দিল্লি পুলিশের
ছবি: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 13, 2022 | 3:41 PM

নয়া দিল্লি: সোমবার ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে প্রত্যেকবারের মতো লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী মোদীর নিরাপত্তা সুনিশ্চিত করতে দিল্লি পুলিশের পক্ষ থেকে বিশেষ পদক্ষেপ গ্রহণ হয়েছে। দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোয়েন্দা সূত্রে খবর পাওয়া গিয়েছে, লালকেল্লার যে র‌্যাম্প থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভাষণ দেবেন তাঁর দিকে ঘুড়ি উড়ে যেতে পারে। সেই কারণে দিল্লি পুলিশের পক্ষ থেকে প্রধানমন্ত্রী নিরাপত্তা সুনিশ্চিত করতে ৪০০ ঘুড়িবাজকে ভাড়া করা হয়েছে। লালকেল্লা সংলগ্ন চাঁদনি চক এলাকার ছাদে তাদের মোতায়েন করা হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে যদি কোনও ঘুড়ি উড়ে আসে, তখন ওই ঘুড়িবাজরা বিশেষ কায়দায় ঘুড়ি কেটে নিরাপত্তা সুনিশ্চিত করবেন।

অন্যদিকে সম্প্রতি দিল্লি থেকে এক আইএস জঙ্গিকে আটক করা হয়েছে। বাতলা হাউজ থেকে ওই আইএস জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল। এই কুখ্যাত জঙ্গি সংগঠনের এক সদস্য গ্রেফতার হতেই পুলিশের পক্ষ থেকে রেড অ্যালার্টি জারি করা হয়েছে। ধৃতকে জেরা করে জানা গিয়েছে, ভারত থেকে সিরিয়াতে টাকা পাঠাত ওই জঙ্গি। স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী ও লালকেল্লা এলাকার নিরাপত্তা সুনিশ্চিত করতে ১০ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। অন্যদিকে নিরাপত্তার পাশাপাশি আশেপাশে বাড়ির ছাদে স্নাইপার মোতায়েন করা হবে এবং নজরদারি চালনোর পাশাপাশি স্নিফার ডগও থাকবে বলেই জানা গিয়েছে।

অন্যদিকে সম্প্রতি পূর্ব দিল্লিতে তল্লাশি অভিযান চালিয়ে প্রায় ২ হাজারটি কার্তুজ উদ্ধার করা হয়েছে। জঙ্গি উদ্ধারের পর কার্তুজ উদ্ধারের ঘটনায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এই কার্তুজ উদ্ধারের ঘটনায় মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। কিছুদিন আগেই দিল্লি পুলিশের কাছে গোয়েন্দা তথ্য এসেছিল, স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ ও লস্কর-ই-তৈবা আক্রমণ চালাতে পারে। তারপর থেকে দিল্লিতে তল্লাশি অভিযান চালানো শুরু হয়েছিল। স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ও প্রধানমন্ত্রী মোদী নিরাপত্তা সুনিশ্চিত করাই এখন পুলিশ ও নিরাপত্তাকর্মীদের লক্ষ্য।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla