পরীক্ষায় ফেল করলেই ফ্রি-তে মিলছে বিরিয়ানি

কেউ যাতে মানসিক ভাবে ভেঙে পড়ে এমন উদ্যোগ না নেয়, সে জন্যই তাদের বিরিয়ানি খাওয়ানোর বন্দবস্ত করেছেন ওই ব্যবসায়ী (Businessman)। তাকে দেখে উৎসাহিত হয়েছেন আরও কয়েকজন ব্যবসায়ী।

পরীক্ষায় ফেল করলেই ফ্রি-তে মিলছে বিরিয়ানি
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 7:34 PM

তিরুবনন্তপুরম: আজব ঘটনার সাক্ষী থাকল কেরল (Kerala)। পরীক্ষায় অকৃতকার্য পড়ুয়াদের জন্য বিনামূল্যে বিরিয়ানি (Biriyani) খয়ানোর ব্যবস্থা কারা হল। এখানেই শেষ নয়। পাশাপাশি ফেল করা শিক্ষার্থীদের জন্য ফ্রি-তে হোটেলে থাকার ব্যবস্থাও করা হয়েছে। ঘটনায় তাজ্জব বহু মানুষ।

কোঝিকোড়ের এক ব্যবসায়ী জানিয়েছেন, পাশ করা পড়ুয়ারা আনন্দিত হয় নিজেদের রেজাল্ট নিয়ে। তারা সেদিন বন্ধুদের সঙ্গে পার্টি করে। সেই ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। ছবিতে দেখা যায় বিরিয়ানি-সহ আরও অনেক খাওয়াদাওয়ার ছবি। অন্যদিকে ফেল করে মানসিক ভাবে ভেঙে পড়ে অনেকে। তারা পরিবারকেও পাশে পায় না।

অনেক সময় দেখা গিয়েছে, পরীক্ষায় ফেল করার কারণে অনেকে কঠিন সিদ্ধান্ত নিয়েছে। ফলাফল বেরনোর পেরে তাই অনেকের আত্মঘাতী হওয়ার খবর সামনে আসে। কেউ যাতে মানসিক ভাবে ভেঙে পড়ে এমন উদ্যোগ না নেয়, সে জন্যই তাদের বিরিয়ানি খাওয়ানোর বন্দবস্ত করেছেন ওই ব্যবসায়ী।

তাকে দেখে উৎসাহিত হয়েছেন আরও কয়েকজন ব্যবসায়ী। কেউ নিজের রিসোর্টে থাকতে দিচ্ছেন ফেল করা পড়ুয়াদের। খবর ছড়িয়ে পড়তেই ফেল করা পড়ুয়ারা সেই ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছে। পড়ুয়াদের কাছ থেকে ফোন পাওয়ার কথা স্বীকার করেছেন ব্যবসায়ীরা।

করোনার কারণে বিপর্যস্ত শিক্ষা ব্যবস্থা। বিকল্প ব্যবস্থা হিসেবে এসেছে অনলাইন ক্লাস। কিন্তু স্মার্ট ফোন না থাকায় সমস্যায় পড়েছেন আর্থিক ভাবে পিছিয়ে থাকা পড়ুয়ারা। তাই এবার সহজ ভাবে পাশ করার সুযোগ থাকলেও ফেল করেছেন অনেকে। কেরলে এবার দশম শ্রেণীর পরীক্ষায় পাশ করেছে ৪.১৯ লক্ষ পরীক্ষার্থী। পাশাপাশি ফেল করেছে ২ হাজার ২৩৬ জন। ফেল করা পরীক্ষার্থীরা চাইলেই বিরিয়ানি পাচ্ছেন ফ্রি-তে। আরও পড়ুন: আইনের হাত লম্বা! অপরাধীর হাত ধরে বাইকে করে থানায় নিয়ে গেলেন পুলিশ

COVID third Wave