Guwahati-NJP Vande Bharat Express: প্রথম ট্রেন পেল উত্তর-পূর্বাঞ্চল, ভার্চুয়ালি গুয়াহাটি-NJP বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন প্রধানমন্ত্রী মোদীর

Vande Bharat Express: দিন দুপুর ১২টা নাগাদ ভার্চুয়ালি গুয়াহাটি-NJP বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটি দেশের ১৮ তম বন্দে ভারত এক্সপ্রেস।

Guwahati-NJP Vande Bharat Express: প্রথম ট্রেন পেল উত্তর-পূর্বাঞ্চল, ভার্চুয়ালি গুয়াহাটি-NJP বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন প্রধানমন্ত্রী মোদীর
বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 2:13 PM

নয়া দিল্লি: অপেক্ষার অবসান। প্রথম বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) পেল অসম তথা উত্তর-পূর্বাঞ্চলের বাসিন্দারা। সোমবার গুয়াহাটি-NJP বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM N.arendra Modi)। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি এই ট্রেনের যাত্রার সূচনা করেন প্রধানমন্ত্রী। এই ট্রেনের সূচনার পর প্রধানমন্ত্রী মোদী বলেন, উত্তর-পূর্বাঞ্চল আজ প্রথম বন্দে ভারত এক্সপ্রেস পেল। এটা পর্যটন ও যোগাযোগের উন্নতি ঘটাবে।

পূর্ব নির্ধারিত সূচি অনুসারেই এদিন দুপুর ১২টা নাগাদ ভার্চুয়ালি গুয়াহাটি-NJP বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটি দেশের ১৮ তম বন্দে ভারত এক্সপ্রেস। এদিন অসম তথা উত্তর-পূর্ব ভারতের প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করে প্রধানমন্ত্রী মোদী পূর্বতন সরকারকেও একহাত নেন। তিনি বলেন, দীর্ঘদিন উত্তর-পূর্বাঞ্চলের বাসিন্দারা পূর্বতন সরকারের উন্নয়ন থেকে বঞ্চিত ছিলেন। ২০১৬ সালে বিজেপি ক্ষমতায় আসার আগে পর্যন্ত দীর্ঘদিন অসমের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত ছিল। বন্দে ভারত এক্সপ্রেস ছাড়াও ডেমু/মেমু ট্রেনেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

গুয়াহাটি-NJP বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন এদিন হলেও পরিষেবা শুরু হবে ৩১ মে, বুধবার থেকে। হাওড়া-NJP বন্দে ভারত এক্সপ্রেসের মতো এই ট্রেনটিও সপ্তাহে ৬ দিন চলবে। বন্ধ থাকবে মঙ্গলবার। নিউ জলপাইগুড়ি থেকে সকাল ৬.১০ মিনিটে ট্রেনটি ছাড়বে এবং গুয়াহাটি পৌঁছবে বেলা ১১টা ৪০ মিনিটে। আবার গুয়াহাটি থেকে ওই দিন বিকেল ৪টে ৩০ মিনিটে ছাড়বে এবং নিউ জলপাইগুড়ি এসে পৌঁছবে রাত ১০টায়। অর্থাৎ সাড়ে ৫ ঘণ্টায় ৪১১ কিমি অতিক্রম করবেগুয়াহাটি-NJP বন্দে ভারত এক্সপ্রেস।

এনজেপি ও গুয়াহাটির মাঝে ৫টি স্টেশনে থামবে বন্দে ভারত এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে রওনা দিয়ে ট্রেনটি প্রথম স্টপেজ দেবে নিউ কোচবিহারে। তারপর নিউ আলিপুরদুয়ার, কোকড়াঝাড়, নিউ বঙ্গাইগাঁও এবং কামাখ্যায় থামবে। তারপর সোজা পৌঁছে যাবে গুয়াহাটি।