Alwar Rape Case: নির্যাতিতার পরিবার চাইলেই সিবিআই তদন্ত! আলওয়ার ধর্ষণকাণ্ডে মন্তব্য রাজস্থানের মুখ্যমন্ত্রীর

Alwar Rape Case: এর আগে পুলিশি তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন নির্যাতিতার দিদি। তিনি জানিয়েছিলেন, "আলওয়ারে পুলিশ সুপার আগেই জানিয়েছিলেন এটি গণধর্ষণের ঘটনা, কিন্তু এখন তিনি বলছেন ধর্ষণের কোনও প্রমাণ নেই।

Alwar Rape Case: নির্যাতিতার পরিবার চাইলেই সিবিআই তদন্ত! আলওয়ার ধর্ষণকাণ্ডে মন্তব্য রাজস্থানের মুখ্যমন্ত্রীর
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 5:38 PM

জয়পুর: আলওয়ার ধর্ষণকাণ্ডে (Alwar Rape Case) চাপের মুখে সিবিআইয়ের হাতে তদন্তভার তুলে দেওয়ার কথা জানালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। কিন্তু একটি নির্দিষ্ট শর্তের ভিত্তিতেই সিবিআইকে তদন্তভার দিতে রাজি রাজস্থান সরকার। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, নির্যাতিতার পরিবার যদি সিবিআই তদন্ত চান তবেই সিবিআইয়ের হাতে তদন্তভার তুলে দেবে তাঁর সরকার। পুলিশি তদন্ত নিয়ে চাপের মুখে কংগ্রেস শাসিত রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের এই সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। ধর্ষণ কাণ্ড নিয়ে রাজনীতি করার জন্য বিজেপির বিরুদ্ধে অভিযোগ আনেন রাজস্থানের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “নির্যাতিতার পরিবার কোন মানসিক অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে সেই কথা চিন্তা না করেই ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থের জন্য বিশেষভাবে সক্ষম এক কিশোরীর নির্যাতন নিয়ে রাজনীতি করছে বিজেপি। এই ধরনের কাজ নিন্দাজনক। এই ঘটনায় রাজ্য পুলিশ নিরপেক্ষ তদন্ত করছে।”

মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানিয়েছেন, রাজ্য সরকার চায় নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সত্য উদঘাটিত হোক এবং দোষীরা যেন শাস্তি পায়। তিনি বলেন, “নির্যাতিতার আত্মীয়রা যদি বিশেষ অফিসার বা সিআইডি, ক্রাইম ব্রাঞ্চ অথবা সিবিআইয়ের মাধ্যমে এই ঘটনার তদন্ত চায়, তবে রাজ্য সরকাররে কোনও আপত্তি নেই। রাজ্য সরকারের অবস্থান খুবই পরিস্কার, আমরা চাই নিরপেক্ষ তদন্ত হোক এবং সত্যিটা সকলের সামনে আসুক।”

এর আগে পুলিশি তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন নির্যাতিতার দিদি। তিনি জানিয়েছিলেন, “আলওয়ারে পুলিশ সুপার আগেই জানিয়েছিলেন এটি গণধর্ষণের ঘটনা, কিন্তু এখন তিনি বলছেন ধর্ষণের কোনও প্রমাণ নেই। পুলিশ কেন নিজের বক্তব্য বদল করল?” নির্যাতিতা কিশোরীর মামা ইন্ডিয়া টুডেকে জানিয়েছিলেন, তাঁরা সিবিআই তদন্ত চান। “যেদিন মেয়েটিকে পাওয়া যায় সেদিন আমি পুলিশের সঙ্গে কথা বলি। পুলিশ আমাকে জানিয়েছিল মেয়েটির সঙ্গে গণধর্ষণ হয়েছে, কিন্তু এখন পুলিশ বলছে এটি ধর্ষণের কোনও ঘটনা নয়। এই সরকারের ওপর আমাদের কোনও আস্থা নেই। তারা নিজের বয়ান বদল করেছে। সত্য সামনে আনতে আমরা সিবিআই তদন্ত চাই।”

উল্লেখ, গতকালই নির্যাতিতা কিশোরীর পরিবারে সঙ্গে কথা বলেছিলেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। ফোনে কথা বলে তাদের খোঁজখবর নিয়েছেন এবং যেকোনও প্রয়োজনে তাদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন কংগ্রেস নেত্রী। সূত্র মারফত জানা গিয়েছিল, কংগ্রেসের সাধারণ সম্পাদক নির্যাতিতার পরিবারকে জানিয়েছেন, রাজস্থানের আলওয়ারে ধর্ষণের ঘটনা অত্যন্ত নিন্দনীয়। তিনি রাজস্থানের সরকারের সঙ্গে কথা বলে ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কঠোরতম পদক্ষেপ নেওয়ার বন্দোবস্ত করবেন।

আরও পড়ুন : Kejriwal in Goa: ‘দিল্লি সরকারের সততা প্রমাণ করেছেন প্রধানমন্ত্রী নিজেই’, গোয়াতে বার্তা কেজরীবালের

আরও পড়ুন SP to Answer EC on COVID Norms Violation: ভোটের মুখেই চাপে সমাজবাদী পার্টি, আজই করোনাবিধি ভঙ্গের কারণ জানাতে হবে কমিশনকে