কৃষক আন্দোলন: বিদেশি ‘অপপ্রচারের’ বিরুদ্ধে গর্জন লতা-সচিন-সৌরভদের

ভারতীয়দের এক হওয়ার ডাক দিয়ে টুইট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, লতা মঙ্গেশকর, শচীন টেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, অনিল কুম্বলেরা।

কৃষক আন্দোলন: বিদেশি 'অপপ্রচারের' বিরুদ্ধে গর্জন লতা-সচিন-সৌরভদের
অলংকরণ- অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2021 | 2:16 PM

নয়া দিল্লি: কৃষক আন্দোলন নিয়ে মুখ খুলে আপামর ভারতীয়দের নিশানায় দুই আন্তর্জাতিক তারকা। একদিকে পপ শিল্পী রিহানা ও জলবায়ু পরিবর্তন বিরোধী আন্দোলনের মুখ গ্রেটা থুনবার্গ, অন্যদিকে ভারতের প্রথম সারির ব্যক্তিত্বরা। কৃষক আন্দোলন নিয়ে বর্হিবিশ্বের এক নাক গলানো মোটেও মেনে নিতে পারেননি কেউ। প্রতিবাদের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। বিদেশি প্রোপাগান্ডার বিরুদ্ধে গর্জে উঠে ভারতীয়দের এক হওয়ার ডাক দিয়ে টুইট (Tweet) করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, লতা মঙ্গেশকর, সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, অনিল কুম্বলেরা। ইতিমধ্যেই টুইটার ট্রেন্ডিংয়ে #IndiaAgainstPropaganda এক নম্বরে পৌঁছে গিয়েছে।

এই নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এদিন টুইট করে লিখেছেন, “কোনও অপপ্রচারই ভারতের একতাকে ভাঙতে পারবে না। কোনও অপপ্রচারই ভারতকে নতুন উচ্চতা অর্জনে থামাতে পারবে না!” লতা মঙ্গেশকর টুইটে লেখেন, “আমরা যে সমস্যারই সম্মুখীন হই না কেন, নিজেরা সেটার সমাধান করতে সক্ষম।” টুইটে (Tweet) একই বক্তব্য সচিন তেন্ডুলকর ও অনিল কুম্বলের। অনিলের দুটি টুইট নিজে রিটুইট করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

ছবি – TV9 Bangla

ছবি – TV9 Bangla

ছবি – TV9 Bangla

ছবি – TV9 Bangla

ছবি – TV9 Bangla

প্রসঙ্গত, এদিন বিতর্কের সূত্রপাত হয় রিহানার একটি টুইটকে কেন্দ্র করে। গতকাল এই মার্কিন গায়িকা কৃষক আন্দোলনের সংবাদের একটি লিঙ্ক শেয়ার করে টুইটে (Tweet) প্রশ্ন তোলেন, “কেউ এই বিষয়ে কথা বলছে না কেন?” এরপর থেকেই যাবতীয় বিতর্ক আরও বড় আকার নেয়।