PM Modi on vaccination: ‘ভারত গর্বিত’ টিকাকরণ কর্মসূচির বর্ষপূর্তিতে বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

Narendra Modi: স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করে তিনি লেখেন, "প্রত্যন্ত এলাকার মানুষদের টিকাকরণের ঝলক যখন আমাদের সামনে আসে অথবা আমাদের স্বাস্থ্যকর্মীরা প্রত্যন্ত এলাকায় টিকা নিয়ে পৌছে যান তখন আমাদের হৃদয় ও মন গর্বে ভরে ওঠে।"

PM Modi on vaccination: 'ভারত গর্বিত' টিকাকরণ কর্মসূচির বর্ষপূর্তিতে বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 3:43 PM

নয়া দিল্লি: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণ সবথেকে বেশি গুরুত্বপূর্ণ, চিকিৎসকদের তরফে বারবার এই দাবি করে আসা হয়েছে। দীর্ঘ দুই বছর ধরে করোনা ভাইরাস মানুষের জীবনযাত্রাকে আমূল বদলে দিয়েছে। মুখে মাস্ক আর হ্যান্ড স্যানিটাইজার হয়ে উঠেছে সর্বক্ষণের সঙ্গী। ২০২১ সালের ১৬ জানুয়ারি থেকে করোনা টিকাকরণ শুরু করেছিল কেন্দ্রীয় সরকার। টিকাকরণের বর্ষপূর্তিতে দেশবাসীকে ইতিবাচক বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। মোদীর মতে, করোনা টিকাকরণর ফলে ভাইরাসের বিরুদ্ধে লড়াই অনেক বেশি শক্তিশালী হয়েছে এবং প্রচুর মানুষের প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে।

টুইট বার্তায় বিজ্ঞানী আবিষ্কারকদের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন করোনা অতিমারি শুরুর সময় এই ভাইরাসের চরিত্র সকলেরই অজানা ছিল। বিজ্ঞানী ও আবিষ্কারকরা নিরলস প্রচেষ্টায় ভ্যাকসিন তৈরি করেছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ভ্যাকসিনের ব্যবহারের ফলে ভারত গর্বিত, জানিয়েছেন মোদী। টুইট করে তিনি লিখেছেন, “ভ্যাক্সিনেশন কর্মসূচির সঙ্গে যুক্ত প্রত্যেককে আমি স্যালুট জানাই।” করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ডাক্তার ও নার্সদের ভূমিকা প্রশংসা করেন প্রধানমন্ত্রী মোদী।

স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করে তিনি লেখেন, “প্রত্যন্ত এলাকার মানুষদের টিকাকরণের ঝলক যখন আমাদের সামনে আসে অথবা আমাদের স্বাস্থ্যকর্মীরা প্রত্যন্ত এলাকায় টিকা নিয়ে পৌছে যান তখন আমাদের হৃদয় ও মন গর্বে ভরে ওঠে।” প্রধানমন্ত্রী জানিয়েছেন, বিজ্ঞানের উপর নির্ভর করি দেশ করোনার বিরুদ্ধে লড়াই করছে। স্বাস্থ্য পরিকাঠামোকে ঢেলে সাজানো হয়েছে যাতে দেশবাসী উপযুক্ত এবং প্রয়োজনীয় চিকিৎসা। সাধারণ মানুষকে যাবতীয় কোভিড বিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, রবিবার টিকাকরণ কর্মসূচি এক বছর পূর্ণ হল। এখনও অবধি ভারতে ১৫৬ কোটি ৭৬ লক্ষ করোনা টিকা দেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রীর পরিসংখ্যান থেকে জানা গিয়েছে, দেশের ৯২ শতাংশ প্রাপ্তবয়স্ক মানুষ ভ্যাকসিনের একটি ডোজ পেয়েছেন। দেশের ৬৮ শতাংশ মানুষের ভ্যাক্সিনেশন সম্পূর্ণ হয়েছে। ভ্যাকসিনেশনের বর্ষপূর্তি উপলক্ষে বিকেলে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে একটি বিশেষ পোস্টাল স্টাম্প উদ্বোধন করা হবে।

আরও পড়ুন : Kejriwal in Goa: ‘দিল্লি সরকারের সততা প্রমাণ করেছেন প্রধানমন্ত্রী নিজেই’, গোয়াতে বার্তা কেজরীবালের

আরও পড়ুন SP to Answer EC on COVID Norms Violation: ভোটের মুখেই চাপে সমাজবাদী পার্টি, আজই করোনাবিধি ভঙ্গের কারণ জানাতে হবে কমিশনকে