Corona Update: পর পর দু’দিন দেশে ৩ হাজার পার করোনা আক্রান্তের সংখ্যা

Corona: দিল্লি, কেরল, হিমাচল, হরিয়ানা, মহারাষ্ট্র, গুজরাট, কর্নাটক, তামিলনাড়ুতে বিশেষ নজরে সংক্রমের রেখচিত্র।

Corona Update: পর পর দু'দিন দেশে ৩ হাজার পার করোনা আক্রান্তের সংখ্যা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 10:47 AM

নয়াদিল্লি: ভারতে নতুন করে করোনা (Covid19) আক্রান্ত হলেন ৩ হাজার ৯৫ জন। গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণের ফলে এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৫ হাজার পার করে গিয়েছে। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক এই পরিসংখ্যান জানিয়েছে। দৈনিক পজিটিভিটি রেট ২.৬১ শতাংশ, সাপ্তাহিক পজিটিভিটি রেড ১.৯১ শতাংশ। অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৫ হাজার ২০৮। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৩৯০ জন। সুস্থতার হার ৯৮.৭৮ শতাংশ। এই নিয়ে পর পর দু’দিন করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার পার করল।

দিল্লি, কেরল, হিমাচল, হরিয়ানা, মহারাষ্ট্র, গুজরাট, কর্নাটক, তামিলনাড়ুতে বিশেষ নজরে সংক্রমের রেখচিত্র। শুক্রবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল করোনা নিয়ে রিভিউ মিটিংয়ে বসছেন। ইতিমধ্যেই স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ বৃহস্পতিবারই বৈঠক করেন দলীয় নেতৃত্বের সঙ্গে। এখনই বিধিনিষেধ নিয়ে কোনও আলোচনা হয়নি বলেই জানান তিনি। তবে মাস্কের ব্যবহার ফেরানোর কথা বলেন তিনি।

কোভিডের সঙ্গে দেশে বাড়ছে ইনফ্লুয়েঞ্জাও। সর্দি, কাশি, জ্বর ঘরে ঘরে। শিশু থেকে বয়স্ক সকলেই কাবু। সবথেকে বড় বিষয় হল, কোভিডের সঙ্গে এই ইনফ্লুয়েজ্ঞার উপসর্গের যেহেতু খুবই মিল, ফলে বাড়ছে বিড়ম্বনা। বিশেষজ্ঞদের মত, একটা বড় অংশের মানুষ ভুগছেন করোনার উপসর্গে। কারও কারও রিপোর্ট পজিটিভও আসছে। তবে এতে ভয় পাওয়ার মতো কিছু নেই বলেই আশ্বস্ত করেছেন তাঁরা। বরং সতর্ক থাকতে বলা হয়েছে। বলা হয়েছে, ভিড়ে গেলে মাস্ক ব্যবহার করতে।