Champai Soren: রাতে শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ, সকালেই দিল্লিতে চম্পাই! তলে তলে কী ঘোঁট পাকছে?

Champai Soren-BJP: চলতি বছরেই ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন। তার আগে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের গ্রেফতারি, চম্পাই সোরেনের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা রাজনীতির পারদ চড়িয়েছে।

Champai Soren: রাতে শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ, সকালেই দিল্লিতে চম্পাই! তলে তলে কী ঘোঁট পাকছে?
চম্পাই সোরেন।Image Credit source: ANI
Follow Us:
| Updated on: Aug 18, 2024 | 2:25 PM

নয়া দিল্লি: হাইভোল্টেজ রবিবার। হঠাৎ দিল্লিতে হাজির ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা চম্পাই সোরেন। তাঁর এই দিল্লি সফর ঘিরেই জোর জল্পনা। শোনা যাচ্ছে, জেএমএম ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন চম্পাই সোরেন। এদিকে, গতকাল রাতেই চম্পাই সোরেন কলকাতায় এসেছিলেন। সেখানে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সঙ্গেও দেখা করেছেন বলেই খবর। এরপরই আরও জোরাল হয়েছে জল্পনা। এই পরিস্থিতিতে চম্পাই সোরেন নিজেই জানালেন কেন তিনি দিল্লিতে এসেছেন।

চলতি বছরেই ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন। তার আগে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের গ্রেফতারি, চম্পাই সোরেনের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা রাজনীতির পারদ চড়িয়েছে। এ দিন সকালেই জানা যায়, দিল্লি রওনা দিয়েছেন চম্পাই সোরেন। তাঁর সঙ্গে সম্ভবত ৬ জন জেএমএম বিধায়কও রয়েছেন।

আজ দুপুরে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই চম্পাই সোরেন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আমি ব্যক্তিগত কারণে দিল্লিতে এসেছি। কোনও রিপোর্ট বা জল্পনা সম্পর্কে জানি না।”

সূত্রের খবর, গতকাল রাতে ঝাড়খণ্ড থেকে প্রথমে কলকাতায় আসেন চম্পাই সোরেন। রাতে তাঁর সঙ্গে দেখা করেন রাজ্যের বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এরপরই আজ সকালে তিনি দিল্লি রওনা দেন। যদিও এ দিন বিমানবন্দরে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীর সঙ্গে সাক্ষাতের কথা অস্বীকার করেন চম্পাই সোরেন।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী পদ খোয়ানোর পর থেকেই চম্পাই সোরেন দলের উপরে ক্ষুব্ধ বলে জানা গিয়েছে। চলতি বছরের  জানুয়ারি মাসের শেষে যখন দুর্নীতি মামলায় গ্রেফতার হন হেমন্ত সোরেন, তখন চম্পাই সোরেনকেই মুখ্যমন্ত্রী পদে বসিয়ে গিয়েছিলেন। জুলাই মাসে জামিন পেতেই জেল থেকে বেরিয়ে ফের মুখ্যমন্ত্রী পদে বসেন হেমন্ত। গদিচ্যুত করা হয় চম্পাই সোরেনকে। এই ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ ও অপমানিত হয়েছিলেন চম্পাই সোরেন। দলীয় বৈঠকেই ক্ষোভ উগরে দিয়েছিলেন বলে শোনা গিয়েছিল।