খুলে গেল কেদারনাথ মন্দির, টুইট উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর

কোভিড (COVID) সুরক্ষা বিধি মেনেই পুজো দেওয়া যাবে কেদারনাথ মন্দিরে (Kedarnath temple)

খুলে গেল কেদারনাথ মন্দির, টুইট উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর
কেদারনাথ মন্দির
Follow Us:
| Updated on: May 17, 2021 | 3:11 PM

গোপেশ্বর: করোনার আবহে খুলে গেল কেদারনাথ ধাম। বেশ কিছুদিন বন্ধ থাকার পর অবশেষে খুলে গেল কেদারনাথ ধামের ফটক। জানা গিয়েছে, পবিত্র নক্ষত্রযোগ মেনে খুলে দেওয়া হয়েছে কেদারনাথ মন্দির (Kedarnath temple)। ১৭ মে ভোর পাঁচটায় খোলা হয়েছে মন্দিরের দরজা। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত (Tirath Singh Rawat) টুইট করে মন্দির খোলার খবরটি জানান।

করোনার সুরক্ষা বিধি মেনে এবার থেকে পুজো করা যাবে কেদারনাথ মন্দিরে। ১৭ কুইন্টাল ফুল দিয়ে সাজানো হয়েছে মন্দির প্রাঙ্গণ। আরও জানা গিয়েছে, প্রথম পুজো দেওয়া হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে। এর আগে ১৬ নভেম্বর বন্ধ করে দেওয়া হয়েছিল কেদারনাথ মন্দিরের দরজা।

অন্যদিকে, সারাদেশে করোনার বাড়বাড়ন্ত, লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। দেশে অক্সিজেন নেই। ভ্যাকসিনের ঘাটতি। সেই সময় কেদারনাথ মন্দির খুলে দেওয়ায় সিদ্ধান্তকে সমালোচনা করেছেন অনেকে। সমালোচকদের মতে, সারাদেশে যখন লকডাউন চলছে তখন কী করে কেদারনাথ মন্দির খোলা যায়! আর মন্দির খোলার কারণে এখন ভক্ত সমাগম হবে বলেই মনে করা হচ্ছে। যদি ভক্তরা কেদারনাথ মন্দিরে পুজো দিতে যায় তাহলে সেখান থেকেও করোনা ছড়ানোর সম্ভাবনাকে উড়িয়ে দিচ্ছেন না সমালোচকরা। যদিও মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, সমস্ত রকম সুরক্ষা বিধি মেনেই পুজো দেওয়া যাবে কেদারনাথ ধামে।