Langur in Class: লেখাপড়ায় মন বসেছে! পড়ুয়াদের সঙ্গে হনুমানের ক্লাস করা দেখে অবাক নেটিজেনরা

Viral Video: সম্প্রতি এ রকমই ঘটনা ঘটেছে ঝাড়খণ্ডের দানুয়া গ্রামের সরকারি স্কুলে। সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Langur in Class: লেখাপড়ায় মন বসেছে! পড়ুয়াদের সঙ্গে হনুমানের ক্লাস করা দেখে অবাক নেটিজেনরা
ক্লাসরুমে হনুমান
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2022 | 12:48 PM

রাঁচী: সরকারি স্কুলে চলছে ক্লাস। ক্লাসে পড়াচ্ছেন শিক্ষক। ছাত্র-ছাত্রীরাও বসে রয়েছেন ক্লাসে। তাদের পিছনে একটি হনুমানও বসে ক্লাস করছেন। সম্প্রতি এ রকমই ঘটনা ঘটেছে ঝাড়খণ্ডের দানুয়া গ্রামের সরকারি স্কুলে। সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে বিভিন্ন মন্তব্য করেছেন নেটিজেনরা।

স্কুলের কর্মীরা জানিয়েছেন, সম্প্রতি  সপ্তম  শ্রেণির ক্লাসরুমে এসে বসেছিল ওই হনুমান। ফের সেই একই ঘটনা  ঘটে। এ বার নবম শ্রেণির ক্লাসরুমে আসে ওই একই হনুমান। ওই স্কুলের শিক্ষকরা জানিয়েছেন, টানা পাঁচ দিন বিভিন্ন ক্লাসে এসে বসে থাকে ওই হনুমান। সকালে স্কুল খোলার পর থেকে বেলা ১০টা অবধি ক্লাস করে সে।

ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা গিয়েছে, মাটিতে বসে ক্লা করছে ছাত্র ছাত্রীরা। শিক্ষক ব্ল্যাকবোর্ডে লিখে পড়াচ্ছেন। আর হনুমান সবার পিছনে বসে। তবে ক্লাসে বসে থাকলেও ব্ল্যাকবোর্ডের দিকে নজর ছিল না তার। বোর্ডের উল্টো দিকে ঘুরে বসেছিলে সে। অন্য একটি ক্লাসে আবার ব্য়াক বেঞ্চার থেকে ফার্স্ট বেঞ্চে বসে ছিল ওই হনুমান। ওই হনুমানকে ঘিরে পড়ুয়াদের মধ্যেও উন্মাদনা তৈরি হয়েছিল। ক্লাসে এসে বসে থাকলেও কোনও পড়ুয়াকে ওই হনুমান আক্রমণ করেনি বলে জানা গিয়েছে।

হনুমানের ক্লাসে বসে থাকা দেখে বিভিন্ন মন্তব্য করেছেন নেটিজেনরা। কেউ লিখেছেন, “পড়াশোনার গুরুত্ব বুঝতে পেরেছে এই হনুমান।” আর এক জন লিখেছেন, “ক্লাস করে হয়তো পরীক্ষাও দেবে।” ছাত্র ছাত্রীদের পিথনে হনুমানের বসে থাকা নিয়ে এক জন লিখেছেন, “ব্যাক বেঞ্চাররা কেমন হয়, তা এই ভিডিয়ো দেখেই বোঝা যাচ্ছে।”