Terror: কাশ্মীরে সেনা-পুলিশের যৌথ অভিযানে মৃত্যু ২ জঙ্গির

আদালত চত্বরের কাছে সন্দেহজনক চলন্ত একটি গাড়িকে থামায় পুলিশ ও সেনার যৌথ বাহিনী। তখনই ওই গাড়ির ভিতর থেকে জঙ্গিরা গুলি ছুড়তে শুরু করে।

Terror: কাশ্মীরে সেনা-পুলিশের যৌথ অভিযানে মৃত্যু ২ জঙ্গির
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 1:33 PM

বুদগাঁও: সপ্তাহের শুরুতেই বড় সাফল্য। নিরাপত্তারক্ষীর গুলিতে মৃত্যু হল ২ জঙ্গির। মঙ্গলবার ভোরে জম্মু ও কাশ্মীরের বুদগাঁও জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ২ জঙ্গির।

কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অফ পুলিশ (DGP) বিজয় কুমার জানান, মৃত ২ জঙ্গিকে শনাক্ত করা গিয়েছে। তারা লস্কর-ই-তৈবার সদস্য ছিল। বুদগাঁও আদালত চত্বরের কাছে সেনা ও পুলিশের যৌথ অভিযানে তাদের মৃত্যু হয়েছে।

কাশ্মীর পুলিশের মুখপাত্র বলেন, আদালত চত্বরের কাছে সন্দেহজনক চলন্ত একটি গাড়িকে থামায় পুলিশ ও সেনার যৌথ বাহিনী। তখনই ওই গাড়ির ভিতর থেকে জঙ্গিরা গুলি ছুড়তে শুরু করে। সেনা-পুলিশের যৌথ বাহিনীও পাল্টা গুলি চালায়। তারপর এদিন সাতসকালে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ২ জঙ্গির।

প্রসঙ্গত, গত মাসে জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে সেনা ও পুলিশের যৌথ অভিযানে ৩ লস্কর-ই-তৈবা জঙ্গির মৃত্যু হয়। সোপিয়ানের একটি বাড়িতে তারা আত্মগোপন করে ছিল এবং কাশ্মীরি পণ্ডিত হত্যার সঙ্গে তারা যুক্ত বলে জানায় পুলিশ।

অন্যদিকে, চলতি বছরের শুরুতেই জোড়া জঙ্গি হামলায় কেঁপে উঠেছিল কাশ্মীর। ১ জানুয়ারি সকালে প্রথমে শ্রীবগরে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। ঘটনায় ৪ জন জখম হন। তারপর সন্ধ্যা ৭টা নাগাদ রাজৌরি জেলার ধাংরি এলাকায় একটি হাইস্কুল লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে অজ্ঞাতপরিচিত কয়েকজন। তাদের ছোড়া গুলিতে ৩ সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে এবং গুরুতর জখম হয়েছেন ৫ জন। যার মধ্যে এক মহিলা ও এক শিশু রয়েছে বলে বিবৃতিতে জানায় রাজৌরি পুলিশ। পরে আহতদের মধ্যে আরও একজনের মৃত্যু হয়। এটাও জঙ্গি হামলা ছিল বলে পুলিশের তরফে দাবি জানানো হয়।