Online Gaming: অনলাইন গেমিং নিয়ে কঠোর বিধিনিষেধ জারি করতে পারে মধ্য প্রদেশ সরকার, মন্ত্রীর মন্তব্যে জল্পনা

Online games: প্রাথমিক তদন্তে উঠে এসেছে, ওই অনলাইন গেমে অত্যাধিক আসক্ত হয়ে যাওয়ার কারণে এই চরম সিদ্ধান্ত নিয়েছে ওই কিশোর।

Online Gaming: অনলাইন গেমিং নিয়ে কঠোর বিধিনিষেধ জারি করতে পারে মধ্য প্রদেশ সরকার, মন্ত্রীর মন্তব্যে জল্পনা
ছবি: ফাইল চিত্র

ভোপাল: অনলাইন গেমিং (Online Gaming) নিয়ে কঠোর পদক্ষেপ নিতে পারে মধ্য প্রদেশ সরকার। বাচ্চাদের অনালাইনে গেম খেলার আসক্তি এবং সেখান থেকে ঘটে যাওয়া অনভিপ্রেত ঘটনার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্তের পথে হাঁটতে পারে বিজেপি শাসনি মধ্য প্রদেশ সরকার। মধ্য প্রদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্রা জানিয়েছেন, নতুন আইন এনে অনলাইন গেমিং নিয়ে কঠোর বিধিনিষেধ জারি করার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলা সময় শিবরাজ সিং চৌহানের সতীর্থ অনলাইন গেম ফ্রি ফায়ার খেলার পর ১১ বছর বয়সী এক কিশোরের আত্মহত্যার প্রসঙ্গ টেনে আনেন। তিনি বলেন, “ফ্রি ফায়ার গেমের কারণে যে মর্মান্তিক ঘটনা ঘটেছে তা অত্যন্ত বেদনাদায়ক। রাজ্যে নতুন আইন এনে আমরা অনলাইন গেমকে নিয়ন্ত্রণ করব।”

মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, “নতুন আইনের খসড়া তৈরি হয়ে গিয়েছে। দ্রুত আমরা তা সামনে নিয়ে আসব।” পুলিশ সূত্রে খবর সম্প্রতি ভোপালের শঙ্করাচার্য নগরের ১১ বছর বয়সী এক কিশোর সূর্যান্স ওঝা নিজের ভাইয়ের সঙ্গে বসে ফ্রি ফায়ার গেম খেলার সময় খেলাতে পরাজিত হয়। পরে সে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। ঘটনার সঙ্গে সঙ্গে কিশোরের পরিবার তাঁকে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ময়নাতদন্তে জানা গিয়েছে গলায় ফাঁস লাগার কারণে ওই কিশোরের মৃত্যু হয়েছে।

প্রাথমিক তদন্তে উঠে এসেছে, ওই অনলাইন গেমে অত্যাধিক আসক্ত হয়ে যাওয়ার কারণে এই চরম সিদ্ধান্ত নিয়েছে ওই কিশোর। জানা গিয়েছে ওই কিশোর বেশ কিছুদিন ধরেই অনলাইন গেমিংয়ে আসক্ত হয়ে গিয়েছিল বলেই জানিয়েছেন পুলিশের অতিরিক্ত ডেপুটি কমিশনার অঙ্কিত জওয়সওয়াল। পুলিশি তদন্তে জানা গিয়েছে, অনলাইন গেমিংয়ের পিছনে টাকা খরচ করার জন্য সে বাড়ি থেকে টাকা চুরি করেছিল এবং অভিভাবকদের কাছ থেকে ভর্ৎসিত হয়েছে। অতিরিক্ত ডেপুটি কমিশনার জানিয়েছেন, এই চরম পদক্ষেপের পিছনের কারণ খতিয়ে দেখা হচ্ছে, অনলাইন গেম খেলা নিয়ে এই ঘটনা ঘটেছে বলেই প্রাথমিকভাবে মনে হচ্ছে।

আরও পড়ুন Congress vs TMC: কংগ্রেস নেতারা ‘ভারত সম্রাট’ নন, জোটে জল ঢেলে কড়া বার্তা মহুয়ার

আরও পড়ুন : Congress finalised Candidate for Punjab Polls: সিধু নয়, অগাধ আস্থা নতুন মুখ্যমন্ত্রীর উপরই, দুটি কেন্দ্রে লড়তে পারেন চন্নি

Click on your DTH Provider to Add TV9 Bangla