Maharashtra Political Crisis: ‘একনাথ শিন্ডেকে সরিয়ে শীঘ্রই মুখ্য়মন্ত্রী হবেন অজিত পওয়ার’, সামনায় লেখা বিধায়কদের ভাগ্যফল!

Saamna: শিবসেনা (ইউবিটি)-র মুখপত্র সামনাতেও দাবি করা হয়, মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও বিদ্রোহী বিধায়কদের শীঘ্রই পদ খারিজ করে দেওয়া হবে এবং অজিত পওয়ারকে মুখ্যমন্ত্রী করা হবে। সামনায় আরও দাবি করা হয়েছে যে মহারাষ্ট্রের মানুষ রাজনৈতিক এই পরিবর্তনকে ভালভাবে গ্রহণ করবেন না।

Maharashtra Political Crisis: 'একনাথ শিন্ডেকে সরিয়ে শীঘ্রই মুখ্য়মন্ত্রী হবেন অজিত পওয়ার', সামনায় লেখা বিধায়কদের ভাগ্যফল!
একনাথ শিন্ডের পদ কাড়বেন অজিত পওয়ার?Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2023 | 12:50 PM

মুম্বই: মহারাষ্ট্রে মহা নাটক! ফের এক দলে ভাঙন। শিবসেনা ভেঙে যেভাবে বেরিয়ে এসেছিলেন একনাথ শিন্ডে ও তাঁর সমর্থক বিধায়করা। ঠিক সেভাবেই রবিবার এনসিপি থেকে বেরিয়ে এলেন অজিত পওয়ার। যোগ দিলেন শিবসেনা-বিজেপি জোটের সরকারে। তাঁকে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী করে দেওয়া হয়। অজিত পওয়ারের সঙ্গে আসা বাকি আট বিধায়করাও মন্ত্রী পদ পেয়েছেন। এদিকে, এনসিপি শিবির নতুন করে বিজেপি-শিবসেনা জোটের মধ্যে ঢুকে পড়ায়, একনাথ শিন্ডের শিবিরের একঘরে হয়ে যাওয়ার জল্পনা শুরু হয়েছে। সেই বিতর্কেই ঘি ঢালল মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের দল শিবসেবা (ইউবিটি)। রবিবার শিবসেনার উদ্ধব ঠাকরের শিবিরের তরফে দাবি করা হল, এবার মুখ্যমন্ত্রীর পদ খোয়াবেন একনাথ শিন্ডে। শিন্ডে ও তাঁর সঙ্গে আসা ১৬ জন শিবসেনা বিধায়কদের পদ খারিজ করে দেওয়া হবে।

এ দিন সকালেই শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, “আমি ক্য়ামেরার সামনে দাঁড়িয়ে বলছি যে শীঘ্রই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বদলাতে চলেছে। একনাথ শিন্ডেকে মুখ্য়মন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হবে। একনাথ শিন্ডে ও ১৬ জন বিধায়কের পদ খারিজ করে দেওয়া হবে।”

তিনি আরও বলেন, “বিজেপি শিবসেনাকে ভেঙে দিয়েছে, এখন এনসিপিকে ভাঙল, শুনছি কংগ্রেসকেও ভেঙে ফেলার পরিকল্পনা করছে। কিন্তু এতে বিজেপির কোনও লাভ হবে না। মহারাষ্ট্রে ২০২৪ সালে আমরা একসঙ্গেই লড়ব। দু’দিন আগেই প্রধানমন্ত্রী মোদী ভোপালের সভা থেকে বলেছিলেন এনসিপির নেতারা দুর্নীতিতে জড়িত। এখন সেই নেতারাই রাজ ভবনে শপথ নিলেন। আপনারাই বলেছিলেন অজিত পওয়ার জেলের ঘানি টানবেন, ছগন ভুজবল জেলে যাবেন। তারাই তো শপথ নিলেন। মানুষকে মূর্খ বানাবেন না।”

এদিকে, শিবসেনা (ইউবিটি)-র মুখপত্র সামনাতেও দাবি করা হয়, মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও বিদ্রোহী বিধায়কদের শীঘ্রই পদ খারিজ করে দেওয়া হবে এবং অজিত পওয়ারকে মুখ্যমন্ত্রী করা হবে। সামনায় আরও দাবি করা হয়েছে যে মহারাষ্ট্রের মানুষ রাজনৈতিক এই পরিবর্তনকে ভালভাবে গ্রহণ করবেন না। কোনও রাজ্যে এই ধরনের রাজনৈতিক ঐতিহ্য় নেই। এই রাজ্য়ের মানুষও এই সিদ্ধান্তকে সমর্থন করবে না।

সামনায় উল্লেখ করা হয়েছে যে গতবছর যখন শিন্ডে শিবির শিবসেনা ছেড়েছিল, সেই সময় তারা দলের সভাপতি উদ্ধব ঠাকরেকে দোষারোপ করেছিলেন তৎকালীন অর্থমন্ত্রী অজিত পওয়ারকে নিয়ন্ত্রণ না করার। এনসিপির কারণেই তাঁরা শিবসেনা ছেড়েছিলেন বলে দাবি করেছিলেন। আজ সেই বিদ্রোহী নেতাদের হিন্দুত্ব কোথায় গেল, তা নিয়েও প্রশ্ন তোলা হয় সামনায়।