IED Defused in J&K: উপত্যকায় বড়সড় নাশকতার ছক বানচাল, সেনা তৎপরতাতেই নিষ্ক্রিয় করা হল আইইডি বিস্ফোরক

IED Defused in J&K: শনিবার সকালে নিরাপত্তা বাহিনীর তৎপরতায় জম্মু-কাশ্মীরের বারামুল্লায় আইইডি বিস্ফোরক উদ্ধার করা হয় এবং তা দ্রুত নিষ্ক্রিয় করা হয়েছে।

IED Defused in J&K: উপত্যকায় বড়সড় নাশকতার ছক বানচাল, সেনা তৎপরতাতেই নিষ্ক্রিয় করা হল আইইডি বিস্ফোরক
হাইওয়ের ধার থেকে উদ্ধার করা হয়েছে আইইডি বিস্ফোরক। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 2:44 PM

শ্রীনগর: ক্রমশ উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হচ্ছে উপত্যকায়। একের পর এক নাশকতার ছক কষেই চলেছে জঙ্গিরা। তবে হাত গুটিয়ে নেই নিরাপত্তা বাহিনীও। এ দিন সকালেই একদিকে যেখানে কুলগামে এনকাউন্টার অভিযান চালিয়ে এক হিজবুল জঙ্গিকে নিকেশ করা হয়, সেই সময়ই শ্রীনগর-বারামুল্লা হাইওয়েতে বড়সড় নাশকতার ছক কষছিল জঙ্গিরা। রাস্তার ধারেই রাখা ছিল আইইডি বিস্ফোরক। সঠিক সময়ে নিরাপত্তা বাহিনীর তৎপরতাতেই ওই বিস্ফোরক নিষ্ক্রিয় করা হয়। সেনা সূত্রে জানানো হয়েছে, যদি সঠিক সময়ে ওই বিস্ফোরক নিষ্ক্রিয় না করা হত, তবে বড়সড় বিপত্তি ঘটতে পারত।

শনিবার সকালেই জম্মু-কাশ্মীরের শ্রীনগর-বারামুল্লা হাইওয়ের উপরে একটি সন্দেহজনক বস্তু উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে ওই রাস্তা বন্ধ করে দেওয়া হয়। খবর দেওয়া হয় বম্ব ডিসপোজাল স্কোয়াডে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীও উপস্থিত হয়। পরীক্ষা করে জানা যায় যে, ওই সন্দেহজনক বস্তুটি আসলে আইইডি বিস্ফোরক। বম্ব ডিসপোজাল স্কোয়াডের তৎপরতাতেই ওই বিস্ফোরক নিষ্ক্রিয় করা হয়।

ভারতীয় সেনার তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, শনিবার সকালে নিরাপত্তা বাহিনীর তৎপরতায় জম্মু-কাশ্মীরের বারামুল্লায় আইইডি বিস্ফোরক উদ্ধার করা হয় এবং তা দ্রুত নিষ্ক্রিয় করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর তৎপরতাতেই বড়সড় বিপত্তি এড়ানো সম্ভব হয়েছে।

সংবাদসংস্থা এএনআই সূত্রে পোস্ট করা ভিডিয়োয় দেখা গিয়েছে, শ্রীনগর-বারামুল্লা হাইওয়ে সম্পূর্ণ ফাঁকা করে, রাস্তার ধারেই আইইডি বিস্ফোরকটি নিষ্ক্রিয় করে নিরাপত্তা বাহিনী।

অন্যদিকে, এদিন সকালেই কাশ্মীরের কুলগামে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে নিকেশ করা হয় এক জঙ্গিকে। জান গিয়েছে, ওই জঙ্গি হিজবুল মুজাহিদ্দিন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিল। গোটা এলাকাজুড়েই তল্লাশি অভিযান শুরু হয় এরপর। শুক্রবার ছয়  সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। এদের মধ্যে দুই জন জঙ্গি ছিল বলেই জানা গিয়েছে। বারামুল্লা থেকেই লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের ওই সদস্যদের গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। তাদের কাছ থেকে দুটি চিনা পিস্তল, দুটি ম্যাগাজিন ও ১৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।