হাতে-পায়ে গাঁথা পেরেক! কার্ফুর নিয়ম ভঙ্গে পুলিশি নৃশংসতার অভিযোগ, ‘ভিত্তিহীন’ বলে ওড়াল পুলিশ

পুলিশের দাবি, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করার পর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। এ দিকে, বুধবার রঞ্জিত নামক ওই ব্যক্তি রক্তাক্ত অবস্থায় তাঁর মাকে নিয়ে বারাদরি পুলিশ স্টেশনে হাজির হন এবং পুলিশের দিকেই অভিযোগের আঙুল তোলেন।

হাতে-পায়ে গাঁথা পেরেক! কার্ফুর নিয়ম ভঙ্গে পুলিশি নৃশংসতার অভিযোগ, 'ভিত্তিহীন' বলে ওড়াল পুলিশ
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: May 27, 2021 | 7:14 AM

বরেলি: চলতি সপ্তাহেই করোনা কার্ফু অমান্য করায় এক কিশোরকে পিটিয়ে মারার অভিযোগ উঠেছিল যোগীরাজ্যের পুলিশের বিরুদ্ধে। বুধবার পুলিশের বিরুদ্ধে নৃশংসতার অভিযোগ আনলেন আরও এক ব্যক্তি। তাঁর অভিযোগ, কোভিড কার্ফুর নিয়ম ভঙ্গ করায় তাঁর হাতে পায়ে পেরেক গেঁথে দেওয়া হয়েছে। যদিও পুলিশ আধিকারিকরা এই অভিযোগ অস্বীকার করেছেন।

ঘটনার সূত্রপাত হয় ২৪ মে। যোগী নাভাদার বাসিন্দা রঞ্জিত নামক ওই ব্যক্তির বিরুদ্ধে পুলিশ কনস্টেবলের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ ওঠে। পুলিশের তরফে জানানো হয়, বিনা মাস্কে তিনি রাস্তায় ঘোরা-ফেরা করছিলেন বলেই ওই কনস্টেবল মাস্ক পরতে বলেছিলেন। ক্রমাগত তাঁর সঙ্গে দুর্ব্যবহার করায় ওই ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৩ (উদ্দেশ্য প্রণোদিতভাবে আঘাত), ৫০৪ (শান্তি ভঙ্গ করতে উদ্দেশ্য প্রণোদিতভাবে অপমান করা), ৫০৬ (অপরাধমূলক মনোভাব), ৩৩২ (কর্তব্যরত সরকারি কর্মচারীকে আঘাত করা), ৩৫৩ (সরকারি কর্মীকে কাজে বাধা দিতে হেনস্থা করা), ১৮৮ (কর্মচারী কর্মচারীর নির্দেশ অমান্য) ও ২৭০ (মারণ রোগ ছড়িয়ে পড়ার মতো দায়িত্বজ্ঞানহীন আচরণ)।

পুলিশের দাবি, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করার পর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। পুলিশ চারিদিকে তাঁকে খুঁজে বেরাচ্ছিল। এ দিকে, বুধবার রঞ্জিত নামক ওই ব্যক্তি রক্তাক্ত অবস্থায় তাঁর মাকে নিয়ে বারাদরি পুলিশ স্টেশনে হাজির হন। তিনি পুলিশের বিরুদ্ধেই হাতে-পায়ে পেরেক গেঁথে দেওয়ার অভিযোগ জানান।

যদিও এই অভিযোগ অস্বীকার করে বরেলির এসএসপি রোহিত সিং সজ্জন জানান, গ্রেফতারি থেকে বাঁচতেই তিনি এত অভিনয় করছেন। তদন্তে তাঁর আনা অভিযোগগুলি অসত্য বলেই প্রমাণিত হয়েছে। উনি নিজেই হাতে পায়ে পেরেক গেঁথে দিয়েছেন। জানা গিয়েছে, এর আগে ২০১৯ সালে মত্ত অবস্থায় মন্দিরে প্রবেশ ও মূর্তি ভাঙার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছিল পুলিশ।

আরও পড়ুন: শকুনের সঙ্গে তুলনা, করোনায় মৃতের সংখ্যা নিয়ে রাহুলকে কড়া জবাব কেন্দ্রীয় মন্ত্রীর