Complicated Affair: বাড়িতে স্ত্রী, গোপনে সহকর্মীকে বিয়ে; ‘কীর্তি’ ফাঁস হতেই অভিনব চুক্তি সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারের

Software Engineer: হিন্দু ম্যারেজ অ্যাক্ট অনুসারে, প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ না করে অপর মহিলাকে বিয়ে করা শাস্তিযোগ্য অপরাধ। তাই শাস্তি এড়াতে দুই স্ত্রীর সঙ্গে সমঝোতা করেছেন ওই যুবক।

Complicated Affair: বাড়িতে স্ত্রী, গোপনে সহকর্মীকে বিয়ে; 'কীর্তি' ফাঁস হতেই অভিনব চুক্তি সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 8:10 AM

গ্বালিয়র: পেশায় সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার তিনি। বয়স ২৮ বছর। মধ্য প্রদেশের বাসিন্দা হলেও কর্মসূত্রে থাকেন গুরুগ্রামে। এই বয়সেই ২ জন মহিলাকে বিয়ে করে নিয়েছেন তিনি। ২ স্ত্রীরই এক জন করে সন্তান হয়েছে। এ বিষয়টি সামনে আসতই ঝামেলা বাধে ওই যুবকের পরিবারে। আদালতের দ্বারস্থ হয়েছিলেন এক স্ত্রী। কিন্তু হিন্দু ম্যারেজ অ্যাক্ট অনুসারে, প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ না করে অপর মহিলাকে বিয়ে করা শাস্তিযোগ্য অপরাধ। তাই শাস্তি এড়াতে দুই স্ত্রীর সঙ্গে সমঝোতা করেছেন ওই যুবক। দুই স্ত্রীকে সঙ্গে নিয়েই সংসার করতে চান ওই যুবক। কোন স্ত্রীর সঙ্গে কতদিন তিনি থাকবেন তা নিয়েই করেছেন সমঝোতা। সেই সমঝোতা মতো সপ্তাহে তিন করে দুই স্ত্রীর সঙ্গে থাকবেন ওই যুবক। রবিবার তিনি মুক্ত। সে দিন তিনি দুই স্ত্রীর মধ্যে কার কাছে থাকবেন তা তাঁর নিজের ইচ্ছা। এমনকি রবিবার দুই স্ত্রীর সঙ্গে নাও থাকতে পারেন তিনি।

জানা গিয়েছে, ২০১৮ সালের মে মাসে ২৬ বছরের এক মহিলাকে বিয়ে করেন। তার পর স্ত্রীর সঙ্গে গুরুগ্রামে থাকতেন তিনি। কিন্তু ২০২০ সালে কোভিড অতিমারি আছড়ে পড়তেই শুরু হয় লকডাউন। তখন তাঁরা চলে আসেন মধ্য প্রদেশের গ্বালিয়র। বাড়ি থেকে কাজ থাকার সৌজন্য সেখানেই থাকছিলেন তাঁরা। এই স্ত্রীর একটি পুত্র সন্তানও রয়েছে। কিন্তু অতিমারি শেষ হতেই গুরুগ্রামে ফিরে গিয়েছিলেন ওই যুবক। তবে স্ত্রী ও ছেলেকে সঙ্গে নিয়ে যাননি। বাধ্য হয়ে ২০২১ সালের শেষ দিকে ওই স্ত্রী নিজেই আসেন গুরুগ্রামে। সেখানে এসে তিনি দেখেন অফিসের এক সহকর্মীকে বিয়ে করেছেন তাঁর স্বামী। তাঁর দ্বিতীয় স্ত্রী এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

এর পর বিষয়টি নিয়ে ফ্যামিলি কোর্টের দ্বারস্থ হন তিনি। কিন্তু আইনজীবীরা জানান, মামলা দায়ের হয়ে শাস্তির মুখে পড়বেন ওই যুবক। এমনকি তাঁর চাকরিও চলে যেতে পারে। এর পরই কোর্টের বাইরে বিষয়টি মীমাংসা করতে উদ্যত হন তাঁরা। সেখানেই দুই স্ত্রীর সঙ্গে ভাগাভাগি করে থাকার সিদ্ধান্ত নেন ওই যুবক। তিন দিন করে প্রত্যেক স্ত্রীর সঙ্গে থাকবেন তিনি। রবিবার তিনি মুক্ত। সে দিন নিজের ইচ্ছামতো কাটাতে পারেন তিনি।