Mumbai Fire: পড়ে রইল নতুন ব্যাগ-জুতো! ১৯ তলার বাসিন্দাদের বাঁচাতে গিয়েই মায়ের সঙ্গে দেখা করার সুযোগ হারাল অরুণ

Mumbai Fire: গতকাল দুপুরে বিল্ডিংয়ের ফায়ার অ্যালার্ম বাজতেই নিরাপত্তারক্ষীরা ছুটে আসেন। জানা যায়, ১৯ তলার একটি ফ্ল্যাটে আগুন লেগেছে। অরুণ আগেই জানতেন ওই ফ্ল্যাটে দুই সন্তানকে নিয়ে থাকে এক পরিবার। সঙ্গে সঙ্গে অগ্নি  নির্বাপণ যন্ত্র নিয়ে ১৯ তলাতে ছুটে যান অরুণ ও তার সহকর্মীরা।

Mumbai Fire: পড়ে রইল নতুন ব্যাগ-জুতো! ১৯ তলার বাসিন্দাদের বাঁচাতে গিয়েই মায়ের সঙ্গে দেখা করার সুযোগ হারাল অরুণ
এভাবেই হাত ফস্কে পড়ে যান অরুণ।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 8:48 AM

মুম্বই: আগুনে ঝলসে গিয়েছে পুরো ১৯টাই। সেই বারান্দা থেকেই প্রাণ বাঁচাতে ঝুলছিলেন এক ব্যক্তি, কিন্তু  হাত ফসকে পড়ে নির্ম পরিণতি হল তাঁর। শুক্রবার দক্ষিণ মুম্বইয়ের (South Mumbai) বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire) ও এক ব্যক্তির ১৯ তলা থেকে পড়ে মৃত্যুর দৃশ্য কমবেশি সকলেই দেখে থাকলেও ওই ব্যক্তির কাহিনী অনেকেরই অজানা।

গতকাল দক্ষিণ মুম্বইয়ের লোয়ার পারোলের লালবাগ এলাকায় একটি বহুতলে এ দিন সকালে আগুন (Fire) লাগে। অভিজ্ঞা পার্ক সোসাইটির ওই বহুতলটি ৬০ তলার। সেখানেরই ১৯ তলা থেকে আগুন লাগে দুপুর পৌনে ১২টা নাগাদ। ঘটনাস্থলে সঙ্গে সঙ্গেই পৌঁছয় দমকল বাহিনী। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনা হয় সেই আগুন।

এ দিকে, প্রাণ বাঁচাতে গিয়ে এক বাসিন্দার পড়ে যাওয়ার দৃশ্যও দেখা যায়। আগুনের হাত থেকে বাঁচতেই ওই ব্যক্তি বারান্দা টপকে নীচে নামার চেষ্টা  করছিলেন, কিন্তু হাত ফসকে পড়ে যান তিনি। দমকল বিভাগের কর্মীরা তাঁকে উদ্ধার করে কেইএম হাসপাতাসলে নিয়ে যায়। তবে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। জানা যায়, ওই ব্যক্তির নাম অরুণ তিওয়ারি (৩০)। ওই আবাসনের নিরাপত্তারক্ষীর কাজ করতেন তিনি।

সহকর্মীদের মাধ্যমে জানা গিয়েছে, গতকাল দুপুরে বিল্ডিংয়ের ফায়ার অ্যালার্ম বাজতেই নিরাপত্তারক্ষীরা ছুটে আসেন। জানা যায়, ১৯ তলার একটি ফ্ল্যাটে আগুন লেগেছে। অরুণ আগেই জানতেন ওই ফ্ল্যাটে দুই সন্তানকে নিয়ে থাকে এক পরিবার। সঙ্গে সঙ্গে অগ্নি  নির্বাপণ যন্ত্র নিয়ে ১৯ তলাতে ছুটে যান অরুণ ও তার সহকর্মীরা।

ফ্ল্যাটে ঢুকেই দেখা যায়, কালো ধোঁয়ায় গোটা ঘর ভর্তি হয়ে গিয়েছে। কোনওমতে দুই শিশু সহ ওই মহিলাকে উদ্ধার করে করিডরে নিয়ে আসা হয়। কিন্তু ততক্ষণে আগুন সদর দরজা অবধি পৌছে যাওয়ায় ভিতরেই আটকে পড়েন অরুণ। ঘরের ভিতরে ধোঁয়ায় দমবন্ধ হয়ে এলে তিনি ছুটে বারান্দায় চলে আসেন।

সেখান থেকেই এক সহকর্মীকে ফোন করে জানান, আগুন এতটাই ছড়িয়ে পড়েছে যে সদর দরজা গিয়ে বেরনো অসম্ভব। তাঁর সহকর্মী পরামর্শ দেন, অরুণ যেন বারান্দার এক কোণেই দাঁড়িয়ে থাকে দমকল না আসা অবধি।  কিন্তু ঘরের ভিতর তাপমাত্রা বাড়তে থাকায় বড় বিপদের আশঙ্কায় অরুণ নিজেই বারান্দার নীচে ছোট একটি জায়গায় আশ্রয় নেওয়ার চেষ্টা করে। সেই সময়ই হাত ফসকে পড়ে যান তিনি।

দমকল বিভাগের আধিকারিকরা জানান, ১৯ তলা থেকে অরুণ সরাসরি প্রথমে পার্কিং লটের ছাদের কোণায় ধাক্কা খায় এবং তারপর একটি দমকলের উপরই আছড়ে পড়ে। সেই সময় ওই দমকলের ল্যাডারই অরুণকে উদ্ধারের জন্য উপরে তোলা হচ্ছিল।

উত্তর প্রদেশের প্রয়াগরাজের বাসিন্দা অরুণ বিগত আটবছর ধরেই ওই আবাসনের নিরাপত্তারক্ষীর কাজ কতরছিলেন। সকলেই তাঁকে ভাল ব্যবহারের জন্যই চিনতেন। সম্প্রতিই একটি নতুন ফোন কিনেছিলেন তিনি। কয়েকদিন বাদেই বাড়ি যাওয়ার কথা ছিল তাঁর। আবাসনের এক পরিবারের তরফে তাঁকে নতুন একটি ব্য়াগও উপহার দেওয়া হয়েছিল। অরুণ নিজেও কিনেছিলেন একটি নতুন জুতো। কেবল নতুন ব্যাগ, জুতো পড়ে বাড়ি ফেরা হল না তাঁর।