J&K Terrorist Killed: মোস্ট ওয়ান্টেডের তালিকা ছিল নাম, ৪০ ঘণ্টার দুঃসাহসিক অভিযানে ৩ জঙ্গিকে খতম করল নিরাপত্তা বাহিনী

Encounter: ভারতীয় সেনাবাহিনীর বিবৃতিতে জানানো হয়েছে, ৭ মে থেকে কুলগামে শুরু হওয়া সেনা-জঙ্গি সংঘর্ষে ভারতীয় সেনার চিনার কর্পস ও পুলিশের যৌথ অভিযান প্রায় ৪০ ঘণ্টা পর শেষ হয়েছে। ৩ জঙ্গিকে নিকেশ করা হয়েছে। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।   

J&K Terrorist Killed: মোস্ট ওয়ান্টেডের তালিকা ছিল নাম, ৪০ ঘণ্টার দুঃসাহসিক অভিযানে ৩ জঙ্গিকে খতম করল নিরাপত্তা বাহিনী
ফাইল চিত্রImage Credit source: PTI
Follow Us:
| Updated on: May 09, 2024 | 10:01 AM

শ্রীনগর: ৪০ ঘণ্টা ধরে একটানা অভিযান। লাগাতার গুলির লড়াই। উপত্যকায় অবশেষে বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। খতম করা হল তিন জঙ্গিকে। সেনা বাহিনীর তরফে জানানো হয়েছে, সোমবার রাত থেকে  জম্মু-কাশ্মীরের কুলগামে যে এনকাউন্টার অভিযান চলছিল, তা আজ সকালে শেষ হয়েছে। মোট ৩ জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এদের মধ্যে এনআইএ-র মোস্ট ওয়ান্টেড তালিকায় থাকা জঙ্গি রয়েছে, যিনি লস্কর-ই-তৈবার কমান্ডার ছিলেন।

ভারতীয় সেনাবাহিনীর তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, ৭ মে থেকে কুলগামে শুরু হওয়া সেনা-জঙ্গি সংঘর্ষে ভারতীয় সেনার চিনার কর্পস ও পুলিশের যৌথ অভিযান প্রায় ৪০ ঘণ্টা পর শেষ হয়েছে। ৩ জঙ্গিকে নিকেশ করা হয়েছে। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়েই সোমবার রাতে দক্ষিণ কাশ্মীরের কুলগামের রেওয়ানি পাভিন এলাকায় অভিযান চালায় যৌথ বাহিনী। টানা ৪০ ঘণ্টা ধরে চলা অভিযানে লস্কর-ই-তৈবার শাখা সংগঠন দ্য রেসিস্টেন্স ফ্রন্টের কম্যান্ডার বাসিত আহমেদ দরকে নিকেশ করা হয়েছে। দীর্ঘদিন ধরেই এনআইএ-র মোস্ট ওয়ান্টেড লিস্টে বাসিতের নাম ছিল। উপত্যকায় সেনা ও সাধারণ নাগরিকদের হত্যায় জড়িত ছিল বাসিত।

বাসিত ছাড়াও মোমিন গুলজার ও ফহিম আহমেদ বাবা নামক দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এদের বিরুদ্ধে কমপক্ষে ১৮টি হত্যার মামলা রয়েছে।