অসুস্থ প্রবীণ নেতা শরদ পাওয়ার, বুধবার হবে অস্ত্রোপচার

গতকাল বিকেলে আচমকাই তলপেটে ব্যাথা অনুভব করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার(Sharad Pawar)। চিকিৎসকেরা জানিয়েছেন, পিত্তথলিতে পাথর (Gall Bladder stone) জমেছে তাঁর। আগামী ৩১ মার্চ তাঁর অস্ত্রোপচার করা হবে।

অসুস্থ প্রবীণ নেতা শরদ পাওয়ার, বুধবার হবে অস্ত্রোপচার
শরদ পাওয়ার।
Follow Us:
| Updated on: Mar 29, 2021 | 12:12 PM

মুম্বই: অসুস্থ প্রবীণ নেতা শরদ পাওয়ার(Sharad Pawar)। রবিবার বিকেলে তিনি অসুস্থ বোধ করায় মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে (Breach Candy Hospital) নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার পর চিকিৎসকরা জানান প্রবীণ এনসিপি নেতার পিত্তথলি(Gall Bladder)-তে কিছু সমস্যা দেখা দিয়েছে। আগামী বুধবার অস্ত্রোপচার করা হবে। সোমবার দলের মুখপাত্র নবাব মালিক নিজেই টুইট করে জানান এ কথা।

দীর্ঘদিন ধরেই রাজনীতিতে সক্রিয় রয়েছেন প্রবীণ নেতা। ক্যানসারেও আক্রান্ত হয়েছিলেন তিনি। ২০০৪ সালে অস্ত্রোপচারও হয় তাঁর। দলের মুখপাত্র নবাব মালিক এ দিন টুইট করে লেখেন, গতকাল বিকেলে আচমকাই তলপেটে ব্যাথা অনুভব করেন। সঙ্গে সঙ্গে তাঁকে মুম্বইয়ের বিখ্যাত ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় তাঁকে।

নবাব মালিক আরও জানান, শরদ পাওয়ারের পিত্তথলিতে কিছু পাথর তৈরি হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন আগামী বুধবার তাঁর অস্ত্রোপচার হবে। যতদিন না তিনি সুস্থ হয়ে উঠছেন, ততদিন যাবতীয় অনুষ্ঠান ও কর্মসূচি বাতিল করা হল।

আরও পড়ুন: দিল্লি সরকারের ক্ষমতা হ্রাসে সায় রাষ্ট্রপতির

জানা গিয়েছে, শরদ পাওয়ার রক্ত পাতলা করার ওষুধ খাচ্ছিলেন। কিন্তু পিত্তথলিতে পাথর মেলায় আপাতত সেই ওষুধ বন্ধ রাখা হয়েছে। আগামী ৩১ মার্চ তাঁকে হাসপাতালে ভর্তি করা হবে। সেইদিনই এন্ডোস্কোপি ও অস্ত্রোপচার করা হবে।

উল্লেখ্য, মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ ওঠায় অস্বস্তিতে পড়েছে মহারাষ্ট্র সরকার। এই পরিস্থিতিতে শরদ পাওয়ারের অসুস্থতায় আরও বিপাকে পড়তে পারে সরকার, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: Corona Cases and Lockdown News live: একদিনেই আক্রান্ত ৬৮ হাজার! মৃত্যু প্রায় ৩০০ জনের