প্রতিরক্ষামন্ত্রীকে দিলেন সরস্বতী মূর্তি, সাক্ষাৎ হবে মোদী-শাহের সঙ্গেও, বাসবরাজের দিল্লি সফরের কারণ কী?

দিল্লিতে এসেই তিনি প্রথমে দেখা করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে। সেখানে বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি। প্রতিরক্ষামন্ত্রীকে উপহার দেন একটি কাঠের সরস্বতী মূর্তি।

প্রতিরক্ষামন্ত্রীকে দিলেন সরস্বতী মূর্তি, সাক্ষাৎ হবে মোদী-শাহের সঙ্গেও, বাসবরাজের দিল্লি সফরের কারণ কী?
কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 12:37 PM

নয়া দিল্লি: মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবার দিল্লি সফরে এলেন কর্নাটকের মুখ্য়মন্ত্রী বাসবরাজ বোম্মাই (Basavaraj Bommai)। দুদিনের সফরে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh), বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) সহ বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করবেন।

চলতি সপ্তাহেই কর্নাটকে মুখ্যমন্ত্রী পদে রদবদল হয়। সরকারের দ্বিতীয় বর্ষপূর্তির অনুষ্ঠানেই বিএস ইয়েদুরাপ্পা ঘোষণা করেন, তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন। এর দু’দিন পরই নতুন মুখ্যমন্ত্রী হিসাবে বাসবরাজ বোম্মাইয়ের নাম ঘোষণা করা হয়। মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পরই তিনি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করেন।

এ দিন দিল্লিতে এসেই তিনি প্রথমে দেখা করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে। সেখানে বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি। প্রতিরক্ষামন্ত্রীকে উপহার দেন একটি কাঠের সরস্বতী মূর্তি। এরপর প্রধানমন্ত্রীর বাসভবনে যাওয়ার কথা রয়েছে কর্নাটকের নতুন মুখ্যমন্ত্রীর। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও জেপি নাড্ডার সঙ্গেও দেখা করবেন তিনি।  এ দিনের সাক্ষাতে রাজ্য মন্ত্রিসভার সম্প্রসারণ নিয়ে আলোচনা হতে পারে।

ইতিমধ্যেই প্রবীণ বিজেপি নেতা কেএস এশ্বারাপ্পা জানিয়েছেন, তিনি বাসবরাজের নেতৃত্বাধীনে মন্ত্রিসভায় যোগ দিতে রাজি।  তিনি জানান, সমর্থকরা চান তিনি যেন উপ মুখ্যমন্ত্রী হন। তবে দল যা সিদ্ধান্ত নেবে, তিনি সেই সিদ্ধান্তই মেনে নেবেন। অন্যদিকে, প্রাক্তন মুখ্যমন্ত্রী জগদীশ সেত্তার বয়সজনিত কারণ দেখিয়ে মন্ত্রিসভার সদস্য হতে চান না বলেই জানান।

বৃহস্পতিবারই হুবিলি জেলা পরিদর্শনে গিয়ে নতুন মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, বর্তমানে রাজ্যে যে সমস্ত প্রকল্পের কাজ চলছে, তা দ্রুত শেষ করার চেষ্টা করবেন তিনি। একইসঙ্গে রাজ্যের করোনা পরিস্থিতি ও বন্যা পরিস্থিতির উপরও বিশেষ নজর দিচ্ছেন তিনি। আরও পডুন: CBSE 12th Result 2021: অপেক্ষার অবসান, আজই ফলপ্রকাশ CBSE-র দ্বাদশ শ্রেণির, কোথায় দেখা যাবে ফলাফল?