Aamir Khan: ডিপফেকের শিকার আমির খান, ‘ভয়ঙ্কর’ ভিডিয়ো ভাইরাল হতেই ছুটলেন পুলিশের কাছে

Aamir Khan Deep Fake Video: বুধবার আমির খানের অফিসের তরফে পুলিশে একটি এফআইআর দায়ের করা হয়। জানা গিয়েছে, আমির খানের মুখ ব্যবহার করে একটি রাজনৈতিক দলের প্রচারের ভিডিয়ো তৈরি করা হয়েছে।

Aamir Khan: ডিপফেকের শিকার আমির খান, 'ভয়ঙ্কর' ভিডিয়ো ভাইরাল হতেই ছুটলেন পুলিশের কাছে
আমির খান। ফাইল চিত্রImage Credit source: Facebook
Follow Us:
| Updated on: Apr 18, 2024 | 8:03 AM

মুম্বই: রশ্মিকা মন্দানা থেকে ক্যাটরিনা কইফ, ডিপফেকের শিকার হয়েছেন বলিউডের একাধিক অভিনেত্রী। তাঁদের বিকৃত অশালীন ভিডিয়ো ভাইরাল হয়েছে। এবার ডিপফেকের শিকার হলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। তবে অশালীন ভিডিয়ো নয়, আমির খান আবার অন্য ধরনের ডিপফেক ভিডিয়ো ভাইরাল হয়েছে আমির খানের। আর সেই ভিডিয়ো নজরে পড়তেই থানায় ছুটলেন আমির।

বুধবার আমির খানের অফিসের তরফে পুলিশে একটি এফআইআর দায়ের করা হয়। জানা গিয়েছে, আমির খানের মুখ ব্যবহার করে একটি রাজনৈতিক দলের প্রচারের ভিডিয়ো তৈরি করা হয়েছে। ডিপফেক প্রযুক্তি ব্যবহার করেই আমিরের মুখ ওই ভিডিয়োয় ব্যবহার করা হয়েছে।

২৭ সেকেন্ডের ওই ভিডিয়োয় আমির খান ‘জুমলা’র থেকে সতর্ক থাকতে বলছেন বলেই দেখা গিয়েছে। আমিরের অফিসের দাবি, অভিনেতার মুখ মর্ফ করে ভিডিয়োয় ব্যবহার করা হয়েছে। তিনি এমন কোনও প্রচার ভিডিয়ো শুট করেননি।

আমির খানের অফিসের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, ৩৫ বছরের বলিউড কেরিয়ারে আমির খান কোনওদিন কোনও রাজনৈতিক দলের হয়ে প্রচার করেননি। আমিরের অফিস থেকে অভিযোগ পেতেই পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৪১৯ (অন্যকে নকল করা), ৪২০ (প্রতারণা) সহ একাধিক ধারায় এবং তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।