Student Suicide: ক্যাম্পাস প্লেসমেন্টে বসতে না দেওয়ার হুমকি, লাগাতার র‌্যাগিং, হোস্টেলেই চরম পদক্ষেপ ইঞ্জিনিয়ারিং ছাত্রীর

Odisha: নিহত যুবতীর মা জানান, সম্প্রতিই কলেজের এক যুবক তাঁর মেয়েকে মেসেজ করে জানায় যে সে ক্য়াম্পাস প্লেসমেন্টের জন্য নির্বাচিত হয়েছে। কিন্তু তাঁকে ওই ইন্টারভিউয়ে যোগ দিতে দেওয়া হবে না বলেই হুমকি দেয়। ওই যুবতী এতটাই ভয় পেয়ে গিয়েছিল যে সে আর হোস্টেলেই থাকতে চাইছিল না।

Student Suicide: ক্যাম্পাস প্লেসমেন্টে বসতে না দেওয়ার হুমকি, লাগাতার র‌্যাগিং, হোস্টেলেই চরম পদক্ষেপ ইঞ্জিনিয়ারিং ছাত্রীর
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2023 | 8:29 AM

ভুবনেশ্বর: ভাল কলেজে পড়লে ভাল চাকরি মিলবে। এই আশাতেই উচ্চশিক্ষার জন্য বাড়ি থেকে দূরের কলেজে ভর্তি হয়েছিল যুবতী। কিন্তু পড়তে গিয়ে যে এমন মর্মান্তিক পরিণতি হবে, তা কেউ কল্পনাও করতে পারেনি। বাড়িতে ফিরল ছাত্রীর নিথর দেহ। মঙ্গলবার একটি পলিটেকনিক কলেজের ছাত্রীদের হোস্টেল  থেকে উদ্ধার হল এক ছাত্রীর ঝুলন্ত দেহ (Student Suicide)। ঘটনাটি ঘটেছে ওড়িশার (Odisha) জাজপুরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কলেজ ও হোস্টেলে ওই ছাত্রীর উপরে র‌্যাগিং (Ragging)  করা হত। অত্যাচারে অতিষ্ঠ হয়েই ওই ছাত্রী গলায় দড়ি দিয়ে আত্মহত্য়া করে।

পুলিশের তরফে জানানো হয়েছে, জাজপুরের একটি পলিটেকনিক কলেজে ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় বর্ষের পড়ুয়া ছিলেন ওই ছাত্রী। মঙ্গলবার কোরেই পুলিশ কলেজ ক্যাম্পাসের হোস্টেল রুম থেকে ওই ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার করে। ছাত্রীর দেহ উদ্ধারের পরই ছাত্রীর পরিবারের তরফে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ আনেন। তাঁদের দাবি, হোস্টেলে নিয়মিত র‌্যাগিং করা হত ওই যুবতীকে।

নিহত যুবতীর মা জানান, সম্প্রতিই কলেজের এক যুবক তাঁর মেয়েকে মেসেজ করে জানায় যে সে ক্য়াম্পাস প্লেসমেন্টের জন্য নির্বাচিত হয়েছে। কিন্তু তাঁকে ওই ইন্টারভিউয়ে যোগ দিতে দেওয়া হবে না বলেই হুমকি দেয়। ওই যুবতী এতটাই ভয় পেয়ে গিয়েছিল যে সে আর হোস্টেলেই থাকতে চাইছিল না। আত্নহত্যার আগেরদিনও অপর এক পড়ুয়া ওই যুবতীকে মারধর করেন বলেই অভিযোগ। পরিবারের তরফে ওই যুবতীকে কলেজ কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানানোর কথা বলা হলেও, কর্তৃপক্ষ অভিযুক্তদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করবে না বলেই আশঙ্কা প্রকাশ করেছিল ওই যুবতী।

পুলিশের তরফে জানানো হয়েছে, যুবতীর দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মৃতার পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্তও শুরু করা হয়েছে। যুবতীর আত্নহত্যার পিছনে র‌্যাগিং ও কলেজ কর্তৃপক্ষের ভূমিকা রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।