জোশীমঠ প্রলয়: মৃতের পরিবারকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ ত্রিবেন্দ্রর, মোদী দেবেন ২ লক্ষ

তপোবন ঋষিঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্পে কর্মরত ১৭৬ জনও নিখোঁজ বলে জানিয়েছে উত্তরাখণ্ডের সরকার।

জোশীমঠ প্রলয়: মৃতের পরিবারকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ ত্রিবেন্দ্রর, মোদী দেবেন ২ লক্ষ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 07, 2021 | 8:30 PM

জোশীমঠ: আট বছরের ফারাক, কেদারনাথের স্মৃতি উসকে দিচ্ছে জোশীমঠ (Joshimath)। ভয়াবহ তুষারধসে হিমবাহ ভেঙে পড়েছে জোশীমঠে। চামোলি জেলার তপোবন এলাকার রানি গ্রামে ঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্পের উপর হিমবাহ ভেঙে পড়ার ফলে জলে বসে গিয়েছে আশেপাশের বাড়ি। ইতিমধ্যেই ১০ জনের মৃতদেহ মিলেছে অলকানন্দা থেকে। এর মধ্যেই মৃতের পরিবারের উদ্দেশে সরকারি ক্ষতিপূরণের ঘোষণা করলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

জোশীমঠ প্রলয়কাণ্ডে মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। ঘটনাস্থলে নিখোঁজদের উদ্ধারের কাজ চালাচ্ছে আইটিবিপি ও সেনা। ঘটনাস্থলে পৌঁছেছে নৌবাহিনীর ডুবুরিও। উদ্ধারকার্যে হাত লাগিয়েছে বায়ুসেনাও। এনডিআরএফের দলকে জোশীমঠে পৌঁছে দিচ্ছে আইএফ এমআই-১৭। তপোবন ঋষিঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্পে কর্মরত ১৭৬ জনও নিখোঁজ বলে জানিয়েছে উত্তরাখণ্ডের সরকার।

আরও পড়ুন: কৃষক আন্দোলনের আবহে টুইটারের নীতি নির্ধারক পদ থেকে ইস্তফা মহিমার

প্রলয়কাণ্ডে মৃত,আহতদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। প্রধানমন্ত্রী ন্যাশনাল রিলিফ ফান্ড থেকে বিপর্যয়ে মৃতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা দেওয়ার কথা জানিয়েছেন নরেন্দ্র মোদী। গুরুতর জখমদেরও ৫০ হাজার টাকা দেওয়ার কথা টুই করে জানানো হয়েছে প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট থেকে।