Narendra Modi Exclusive: রাস্তায় ট্রাভেল করার সময়ই এই কাজগুলি সেরে ফেলেন নরেন্দ্র মোদী…

PM Narendra Modi Exclusive Interview at TV9 Bangla: নরেন্দ্র মোদী বলেন, "মুখ্যমন্ত্রী থাকাকালীন আমার একটা সুবিধা ছিল। যেখানে খুশি নামার স্বাধীনতা ছিল আমার। এখন নিয়ম রয়েছে। এসপিজির কারণে নামতে পারি না। দিনে ৬টা কার্যক্রম করতে পারলেও দিনে এখন ৩-৪টে কর্মসূচি করতে পারি এসপিজির কারণে।" বিমান অবতরণের ক্ষেত্রেও বেশ কিছু নিয়ম থাকার কারণে সময় অনেকটা চলে যায় বলেও মন্তব্য করেন মোদী।

Narendra Modi Exclusive: রাস্তায় ট্রাভেল করার সময়ই এই কাজগুলি সেরে ফেলেন নরেন্দ্র মোদী...
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: May 02, 2024 | 9:18 PM

নয়াদিল্লি: লোকসভা ভোটের প্রচার নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যস্ততা তুঙ্গে। দেশের বিভিন্ন রাজ্যে প্রচারে যাচ্ছেন তিনি। দিনে একাধিক সভা, কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এমনও শোনা যায়, বিমানে বসেই প্রয়োজনীয় ফাইলে চোখ বুলিয়ে নিতে হয় প্রধানমন্ত্রীকে। প্রচারের ব্যস্ততায় নিজের অফিস মিস করেন প্রধানমন্ত্রী? দেশের বৃহত্তম নিউজ নেটওয়ার্ক টিভি-৯ কে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী নিজেই দিলেন তাই জবাব। তিনি বলেন, সরকারি ব্যবস্থায় চলা তাঁর কাছে যথেষ্ট কঠিন একটা বিষয়। সে কথা বলতে গিয়ে, মোদীর মুখে উঠে এল তাঁর মুখ্যমন্ত্রী থাকাকালীন সময়ের কথা।

নরেন্দ্র মোদী বলেন, “মুখ্যমন্ত্রী থাকাকালীন আমার একটা সুবিধা ছিল। যেখানে খুশি নামার স্বাধীনতা ছিল আমার। এখন নিয়ম রয়েছে। এসপিজির কারণে নামতে পারি না। দিনে ৬টা কার্যক্রম করতে পারলেও দিনে এখন ৩-৪টে কর্মসূচি করতে পারি এসপিজির কারণে।” বিমান অবতরণের ক্ষেত্রেও বেশ কিছু নিয়ম থাকার কারণে সময় অনেকটা চলে যায় বলেও মন্তব্য করেন মোদী।

২০১৪ সালে বেশ কিছুটা সমস্যায়ও পড়তে হতো নরেন্দ্র মোদীকে। তিনি বলেন, “প্রচারের জন্য সারা দেশে ঘুরতে হতো। গুজরাটে সরকারও আমাকে চালাতে হতো। বাজেটের সময় তখন, সেটাও একটা দায়িত্ব ছিল। দিনভর প্রচারে থাকতাম দেশের বিভিন্ন কোণে। রাত ৯টা ১০টার সময় স্নান সেরে বাজেটের মিটিং করতাম। এখনও দেশে বিদেশে যেখানেই থাকি, ব্রিফিং করার টিম থাকে, ফাইল থাকে। ডিসকাশন পয়েন্ট থাকে। সবই আমি আজকাল রাস্তাতেই সেরে ফেলি।”

গুরুত্বপূর্ণ কাজের জন্য গভীর রাত অবধি কাজ করেন বলেও জানালেন মোদী। অত্যাবশ্যকীয় বিষয়গুলি সবসময় তাঁর কাছে অগ্রাধিকার পায়। নমো বলেন, “তাপপ্রবাহের জন্য আমি তো ১ জুন অবধি অপেক্ষা করতে পারব না। মিটিং যা করার করে ফেলি। বর্ষার পরিকল্পনা কেমন হবে, তা আগে থেকেই করতে হয়। সরকার হওয়ার পর বাজেট কেমন হবে, তার প্রস্তুতি নিই। সরকার হওয়ার পর ১০০ দিনের কাজ করতে হবে। তার প্রস্তুতি আছে। আমি ১০ প্রকার কাজ একসঙ্গে করার ট্রেনিং হয়ে গিয়েছে আমার। একটা কাজ করলে অন্যটাও নজরে রাখি। আমি ব্যালান্সে বিশ্বাস রাখি। আর যোগাভ্যাস এই সমতা রক্ষা করতে শেখায় বলেই আমি মনে করি।”