Vande Bharat Express: আজ আরও এক বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করবেন প্রধানমন্ত্রী মোদী, কোন রুটে চলবে এটি?

ইন্দোরে দুর্ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এদিনের রোড শো বাতিল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Vande Bharat Express: আজ আরও এক বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করবেন প্রধানমন্ত্রী মোদী, কোন রুটে চলবে এটি?
বন্দে ভারত এক্সপ্রেসের সূচনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 5:46 AM

ভোপাল: আরও এক বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) যাত্রা শুরু হতে চলেছে। এবার ভোপাল থেকে রাজধানী (Bhopal-Delhi) ছুটবে বন্দে ভারত এক্সপ্রেস। আজ, শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) ভোপালের রানি কামলাপতি স্টেশন থেকেই সবুজ পতাকা নাড়িয়ে দিল্লিগামী এই বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করাবেন। পাশাপাশি এদিন তিনি কম্বাইন্ড কম্যান্ডার্স কনফারেন্সেও যোগদান করবেন। তবে ভোপালের রোড শো (Road Show) বাতিল করেছেন প্রধানমন্ত্রী।

সূত্রের খবর, কম্বাইন্ড কম্যান্ডার্স কনফারেন্সে যোগ দিতে এদিন সকালেই ভোপালে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ১০টা নাগাদ ভোপালে কম্বাইন্ড কম্যান্ডার্স কনফারেন্সে যোগদান করবেন তিনি। তারপর দুপুর সওয়া ৩টে নাগাদ রানি কামলাপতি স্টেশন থেকে ভোপাল-দিল্লি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করাবেন প্রধানমন্ত্রী। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে এই বন্দে ভারত এক্সপ্রেস রাজ্যবাসীর কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

এদিন কম্বাইন্ড কম্যান্ডার্স কনফারেন্স এবং ভোপাল-দিল্লি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনায় প্রধানমন্ত্রী ভোপাল এলেও বিজেপির তরফে এক রোড শোয়েরও আয়োজন করা হয়েছিল। মূলত, আসন্ন নির্বাচনকে ‘পাখির চোখ’ করেই প্রধানমন্ত্রীর রোড শোয়ের আয়োজন করে রাজ্য বিজেপি নেতৃত্ব। কিন্তু, প্রধানমন্ত্রীর তরফেই শেষ মুহূর্তে সেই রোড শো বাতিল করা হয়েছে। এপ্রসঙ্গে মধ্যপ্রদেশ বিজেপির প্রধান বিষ্ণু দত্ত শর্মা জানান, প্রধানমন্ত্রীর রোড শোয়ের দু-দিন আগে বৃহস্পতিবার রামনবমীর পুজো দিতে গিয়ে ইন্দোরের মন্দিরের মেঝে ভেঙে পড়ে বহু মানুষের মৃত্যু হয়েছে। তাই নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এদিনের রোড শো বাতিল করেছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ইন্দোরের প্যাটেল নগরের মহাদেব ঝুলেলাল মন্দিরে রাম নবমীর পুজো উপলক্ষ্যে বহু পুণ্যার্থী ভিড় জমিয়েছিলেন। সেই ভিড়ে হুড়োহুড়িতেই কংক্রিটের স্ল্যাব ভেঙে কুয়োয় পড়ে যান প্রায় ৫০ জন পুণ্যার্থী। ঘটনার খবর পেয়েই উদ্ধারকাজে নামে ভানাড়ওয়ারকুয়ান পুলিশ ও উদ্ধারকারী দল। তারপর দিনভোর তল্লাশি চালিয়ে অনেককে জীবিত উদ্ধার করা গেলেও ৩৬ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।