Bizarre: সাড়া দেয়নি ভগবান! রাগে মন্দির ভাঙচুর যুবকের

Indore: পুলিশ সূত্রে জানা গিয়েছে, চোখ সেরে যাওয়ার প্রার্থনা পূরণ না হওয়ায় এই কাণ্ড ঘটিয়েছেন ওই যুবক।

Bizarre: সাড়া দেয়নি ভগবান! রাগে মন্দির ভাঙচুর যুবকের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 5:07 PM

ইন্দোর: মন্দিরে গিয়ে পুজো দিয়েছিলেন। প্রার্থনা করেছিলেন ঠাকুরের সামনে। নিজের মনের ইচ্ছা জানিয়েছিলেন ভগবানকে। কিন্তু ভক্তিভরে পুজো দেওয়া সত্ত্বেও তাঁর মনের ইচ্ছা পূরণ হয়নি। পুজো দিয়েও মনের ইচ্ছা পূরণ না হওয়ায় শহরের দুটি মন্দিরে ভাঙচুর চালালেন এক ব্যক্তি। মন্দিরে ভাঙচুরের অভিযোগ ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশের ইন্দোরে। মন্দির ভাঙচুরে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মন্দির ভাঙার পিছনে ওই যুবকের কোনও ধর্মীয় উদ্দেশ্য নেই বলেই মনে করছেন তদন্তকারী অফিসাররা। ওই যুবক মানসিক ভারসাম্যহীন বলে ধারণা পুলিশের। যদিও মন্দির ভাঙার বিষয়টি স্পর্শকারত হওয়ায় ঘটনার বিস্তারিত তদন্ত করা হবে বলে জানিয়েছে সে রাজ্যের পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চোখ সেরে যাওয়ার প্রার্থনা পূরণ না হওয়ায় এই কাণ্ড ঘটিয়েছেন ওই যুবক। ২৪ বছরের ওই যুবক যথন ছোট ছিলেন তখন একটি দুর্ঘটনায় তাঁর একটি চোখের মারাত্মক ক্ষতি হয়েছিল। তখন থেকেই এক চোখে ঠিক মতো দেখতে পান না ওই যুবক। সেই যন্ত্রণা থেকে মুক্তি পেতেই মন্দিরে প্রার্থনা করেছিলেন বলে পুলিশকে জানিয়েছেন ওই যুবক।

ঘটনা নিয়ে ইন্দোরের অতিরিক্ত ডেপুটি কমিশনার অব পুলিশ প্রশান্ত চৌবে ঘটনা নিয়ে বলেছেন, “চন্দন নগর এবং ছত্রীপুরী এলাকার দুটি মন্দিরে ভাঙচুর করেছেন ওই যুবক। একটি মন্দিরের ঠাকুরের মূর্তিও ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই যুবকের সঙ্গে কথা বলে মানসিক ভারসাম্যহীন মনে হয়েছে। তাঁর বাবার একটি হার্ডওয়ারের দোকান রয়েছে। মন্দির ভাঙার ঘটনায় স্থানীয়রা ক্ষুব্ধ। বিষয়টি স্পর্শকারত হওয়ায় আমরা বিস্তারিত তদন্ত করছি।” মন্দির ভাঙায় অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশ অফিসার। ভারতীয় দণ্ডবিধির ২৯৫এ ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।