Duronto Express: বিহারে দিল্লি-কলকাতা দুরন্ত এক্সপ্রেসে বড়সড় ডাকাতি, বন্দুকের মুখে সর্বস্বান্ত যাত্রীরা

Delhi-Kolkata Duronto Express: রবিবার (১৬ অক্টোবর) ভোরে দিল্লি-কলকাতা দুরন্ত এক্সপ্রেসে সশস্ত্র ডাকাতদের লুঠের শিকার হলেন যাত্রীরা।

Duronto Express: বিহারে দিল্লি-কলকাতা দুরন্ত এক্সপ্রেসে বড়সড় ডাকাতি, বন্দুকের মুখে সর্বস্বান্ত যাত্রীরা
নয়া দিল্লি-হাওড়া দুরন্ত এক্সপ্রেস (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2022 | 10:37 PM

পটনা: একটা সময় ছিল, যখন বিহারের মতো দেশের কিছু অংশে ট্রেনে ডাকাতি ছিল নৈমিত্যিক ঘটনা। সেই সময়ের স্মৃতি উসকে দিয়ে রবিবার (১৬ অক্টোবর) ভোরে দিল্লি-কলকাতা দুরন্ত এক্সপ্রেসে সশস্ত্র ডাকাতদের লুঠের শিকার হলেন যাত্রীরা। আবারও ভেসে উঠল। ফার্স্টপোস্টের এক প্রতিবেদন অনুসারে প্রায় ২০ জনেরও বেশি সশস্ত্র ডাকাত, বন্দুক দেখিয়ে দুরন্ত এক্সপ্রেসের অন্তত ছয়-সাতটি বগি জুড়ে লুটপাট চালায়।

প্রতিবেদন অনুসারে বিহারের পটনা স্টেশন অতিক্রম করার পর, ১২২৭৪ দিল্লি-কলকাতা দুরন্ত এক্সপ্রেসে ভোর ৩টে নাগাদ এই ভয়ঙ্কর ঘটনা ঘটেছে বলে অভিযোগ। যাত্রীদের আরও অভিযোগ, সেই সময় ট্রেনে সরকারি রেলওয়ে পুলিশ বা জিআরপি-র কোনও কর্মী ছিল না। জিআরপির সদস্যরা পটনা স্টেশনেই ট্রেন থেকে নেমে গিয়েছিলেন। ট্রেনটির চালক জানিয়েছেন, এর পরপরই কোনও অজ্ঞাত ব্যক্তি ট্রেনের এমার্জেন্সি চেইন টেনেছিল এবং প্রায় দুই ডজন ডাকাত ট্রেনে উঠে পড়েছিল।

ওই ট্রেনে থাকা কলকাতার এক ব্যবসায়ীকে উদ্ধৃত করে ফার্স্টপোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, “ট্রেনটি পটনা ছেড়ে যাওয়ার প্রায় ১০ কিলোমিটার পরে, হঠাৎ একটা গোলমাল শুনতে পেয়েছিলাম। দেখলাম ট্রেনের পাশ দিয়ে কয়েকজন লোক দৌড়চ্ছে। কিছুক্ষণের মধ্যেই ট্রেনটি থেমেছিল এবং বাইরে থেকে বেশ কয়েকজন বগিতে উঠে পড়েছিল। তারা বেশ কয়েকজন যাত্রীর মালপত্র ছিনিয়ে নিয়েছে।”

ওই ব্যবসায়ীর আরও দাবি, জিআরপি কর্মীরা ট্রেন থেকে নামার আগে যাত্রীদের তাদের মোবাইল ফোন এবং চার্জারগুলি লুকিয়ে রাখার নির্দেশ দিয়েছিলেন। সকালে ট্রেনটি হাওড়া স্টেশনে পৌঁছানোর পর, যাত্রীদের অনেকেই অভিযোগ করেছেন যে তাগদের মালপত্র ও মূল্যবান জিনিসপত্র খোয়া গিয়েছে।