‘কোনও মুসলিমদের ক্ষতি হবে না’, অসম সফরে গিয়েও সিএএ-এনআরসির পক্ষেই সওয়াল ভাগবতের

RSS Chief Mohan Bhagwat on CAA-NRC: অসমে দ্বিতীয়বার বিজেপি সরকার গঠনের পর এই প্রথম রাজ্য সফরে গেলেন মোহন ভাগবত। সেখানে গিয়ে তিনি জানান, রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য সিএএ-এনআরসির মতো বিষয়ে ইচ্ছে করেই সাম্প্রদায়িকতার রং লাগানো হচ্ছে।

  • Publish Date - 7:07 am, Thu, 22 July 21 Edited By: ঈপ্সা চ্যাটার্জী
'কোনও মুসলিমদের ক্ষতি হবে না', অসম সফরে গিয়েও সিএএ-এনআরসির পক্ষেই সওয়াল ভাগবতের
ফাইল চিত্র।

গুয়াহাটি: বর্তমানে চর্চার অন্যতম বিষয় হল অসমের নাগরিকত্ব। মুসলিমদের জনসংখ্যা নিয়ন্ত্রণের কথা আগেই বলেছেন নতুন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himant Biswa Sarma)। এ বার আসএসএস (RSS) প্রধান মোহন ভাগবত গিয়ে উসকে দিলেন সিএএ (CAA) ও এনআরসি (NRC) বিতর্ক। অসম সফরে গিয়ে তিনি বিতর্কিত এই ইস্যু নিয়ে বলেন, “সিএএ-এনআরসি দেশের কোনও মুসলিমদের ক্ষতি করবে না।”

অসমে দ্বিতীয়বার বিজেপি সরকার গঠনের পর এই প্রথম রাজ্য সফরে গেলেন মোহন ভাগবত। সেখানে গিয়ে তিনি জানান, রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য সিএএ-এনআরসির মতো বিষয়ে ইচ্ছে করেই সাম্প্রদায়িকতার রং লাগানো হচ্ছে। বুধবার সিএএ-এনআরসি নিয়ে একটি বইয়ের উদ্বোধন করে তিনি বলেন, “১৯৩০ সাল থেকেই দেশে মুসলিমদের জনসংখ্যা বাড়ানোর পরিকল্পনা চলছে। সন্ত্রাসবাদ বা অর্থনীতির জন্য নয়, বরং সংখ্যাগরিষ্ঠ ক্ষমতা হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করার জন্য। পঞ্জাবেও এটা হয়েছে, পশ্চিমবঙ্গ ও অসমেও হয়েছে। এদের পরিকল্পনা রয়েছে যে এই অঞ্চলগুলিতে নিজেদের সংখ্যাগরিষ্ঠতা তৈরি করে নিজেদের ইচ্ছে মতো গোটা শাসনব্যবস্থা পরিচালিত হবে। একই জিনিস বাংলাদেেশ ও পাকিস্তানেও হয়েছে। তাও আমরা চাই সকলে যেন মিলেমিশে থাকে।”

২০১৯ সালেই অসমে এনআরসি করা হয়। তবে তালিকায় গরমিল থাকায় লক্ষাধিক অনুপ্রবেশকারী মুসলিমের নাম বাদ পড়ে এবং বহু হিন্দুদের নাম তালিকায় ঢুকে যায়। এ বছরের বিধানসভা নির্বাচনে বিজেপির প্রচারের অন্যতম হাতিয়ার ছিল নতুন করে ফের এনআরসি করা। এই বিষয়ে মোহন ভাগবত বলেন, “দেশ ভাগের পর পাকিস্তান না করলেও আমরা সংখ্যলঘু মানুষদের দেখভাল করেছি। এআরসি একমাত্র প্রক্রিয়া, যার মাধ্যমে কে আসল নাগরিক, আর কে নয়, তা জানা যাবে। এটি সম্পূর্ণ রূপে সরকারের হাতে রয়েছে। তবে কিছু মানুষ এটিকে সাম্প্রদায়িক বিষয় বানিয়ে রাজনৈতিক গতি পেতে চাইছে।” আরও পড়ুন: টুইট ১, নিশানা ২, ইয়েদুরাপ্পার সমর্থকদের শান্ত থাকার অনুরোধে লুকিয়ে শীর্ষ নেতৃত্বের জন্য বার্তাও! 

Click on your DTH Provider to Add TV9 Bangla