SBI Error: কপি-পেস্ট করতে গিয়েই বিভ্রাট! ১০ লক্ষ টাকা অ্যাকাউন্টে দেখেই চমকে উঠলেন কর্মীরা

SBI Error: কপি-পেস্ট করতে গিয়েই বিভ্রাট! ১০ লক্ষ টাকা অ্যাকাউন্টে দেখেই চমকে উঠলেন কর্মীরা
ফাইল চিত্র

SBI Error: ব্যাঙ্ক কর্মীর ভুলেই এমন কাণ্ড। ভুল বুঝতে পেরেই তৎক্ষণাৎ ব্যবস্থা নিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 15, 2022 | 9:00 AM

নয়া দিল্লি : ভুল সব ক্ষেত্রেই হতে পারে। তবে ব্যাঙ্ককর্মীরা ভুল করা মানেই টাকার হিসেব-নিকেশে গণ্ডগোল। তেমনটাই হয়েছে স্টেট ব্যাঙ্কের ক্ষেত্রে। ব্যাঙ্ককর্মীদের ভুলেই বিপুল টাকা চলে গেল ভুল লোকের অ্যাকাউন্টে। এ ভাবেই দেড় কোটি টাকার হিসেবে গণ্ডগোল হয়ে গিয়েছে। তেলেঙ্গানায় এই ঘটনা ঘটেছে। লোটাস হসপিটাল নামে এক হাসপাতালের কর্মীদের অ্যাকাউন্টে আচমকাই ঢুকে গিয়েছে ১০ লক্ষ করে টাকা। কর্মীদের বেতন যেখানে জমা পড়ে, সেই স্যালারি অ্যাকাউন্টেই টাকাটা ঢুকে গিয়েছে। টাকার অঙ্ক দেখে স্বাভাবিকভাবেই প্রথমে চমকে যান কর্মীরা। পরে অবশ্য বুঝতে পারেন যে ভুল হওয়াতেই এমনটা ঘটেছে।

জানা গিয়েছে, ওই টাকা তেলেঙ্গানা সরকারের ‘দলিত বন্ধু’ স্কিমের জন্য জমা পড়েছিল। আর সেই টাকাই ভুল করে ওই কর্মীদের অ্যাকাউন্টে চলে গিয়েছে। সইফাবাদ পুলিশ জানিয়েছে রাঙ্গারেড্ডি নামে স্টেট ব্যাঙ্কের এক কর্মীর ভুলেই এই ঘটনা ঘটেছে। গত ২৪ এপ্রিল ১ কোটি ৫০ হাজার টাকা এ ভাবেই অন্য জায়গায় চলে গিয়েছে। ১৫ জন এ ভাবেই ১০ লক্ষ করে টাকা পেয়েছেন। প্রত্যেকেই টাকা ফেরতও দিয়ে দিয়েছেন। তবে মহেশ নামে একজন ল্যাব টেকনিশিয়ান ওই টাকা ফেরত দিতে চাইছেন না। ব্যাঙ্কের এক আধিকারিক জানিয়েছেন, কপি -পেস্ট করতে গিয়েই এমন ভুল হয়ে গিয়েছে।

ভুল বুঝতে পারার পরই ব্যাঙ্কের কর্মীদের নির্দেশ দেওয়া হয়, যাতে অবিলম্বে ওই টাকা নির্দিষ্ট অ্যাকাউন্টে ফেরত আসে। ১৪ জন হাসপাতালের কর্মী সঙ্গে সঙ্গে টাকা দিয়েও দেন। তবে আপাতত মহেশকে নিয়েই বিপদে পড়েছে ব্যাঙ্ক। তাঁর সঙ্গে যোগাযোগও করা যাচ্ছে না। তাঁর বিরুদ্ধে ব্যাঙ্কের তরফে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তবে ব্যাঙ্ক কর্মী, যাঁর ভুলে এই ঘটনা ঘটেছে, তাঁর বিরুদ্ধে কোনও এফআইআর হয়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA