COVID 19 cases in Maharashtra Assembly: মহারাষ্ট্র বিধানসভায় করোনার ঢেউ, আক্রান্ত ৩৫, বাদ নেই মন্ত্রীও

35 tests COVID positive at Maharashtra Assembly: করোনা বাসা বেধেছে মহারাষ্ট্রের আদিবাসী মন্ত্রীর শরীরেও। করোনায় আক্রান্ত হয়েছেন কংগ্রেস ও বিজেপির এক জন করে বিধায়ক। সেই সঙ্গে বিধানসভায় কর্মরত কর্মচারীদেরও অনেকে করোনা পজিটিভ।

COVID 19 cases in Maharashtra Assembly: মহারাষ্ট্র বিধানসভায় করোনার ঢেউ, আক্রান্ত ৩৫, বাদ নেই মন্ত্রীও
রাজ্যের সংক্রমণে উদ্বিগ্ন কেন্দ্র। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 8:00 PM

মুম্বই : মহারাষ্ট্র বিধানসভায় (Maharashtra Assembly) করোনার ঢেউ। গত দুই দিনে মোট ৩৫ জন করোনায় (Coronavirus) আক্রান্ত। করোনা বাসা বেধেছে মহারাষ্ট্রের আদিবাসী মন্ত্রীর শরীরেও। করোনায় আক্রান্ত হয়েছেন কংগ্রেস ও বিজেপির এক জন করে বিধায়ক। সেই সঙ্গে বিধানসভায় কর্মরত কর্মচারীদেরও অনেকে করোনা পজিটিভ। বিধানসভায় দায়িত্বরত পুলিশ এমনকি বেশ কয়েকজন সাংবাদিকও করোনায় আক্রান্ত হয়েছেন।

মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছে। বিগত কিছুদিন ধরে ক্রমেই বাড়ছে মহারাষ্ট্রের করোনা গ্রাফ। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যাও।

লকডাউন জারি করার হুঁশিয়ারি

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে শনিবার বলেন, মেডিকেল অক্সিজেনের দৈনিক চাহিদা ৮০০ মেট্রিক টন পর্যন্ত পৌঁছে গেলেই গোটা রাজ্যব্যাপী লকডাউন জারি করা হবে। তিনি অবশ্য এও বলেন, রাজ্য সরকার চায় না যে সাধারণ নাগরিকরা আবারও কড়া বিধিনিষেধের মুখোমুখি হোক। সেই জন্য স্বাস্থ্যমন্ত্রী রাজ্যবাসীকে যথাযথ কোভিড আচরণবিধি কঠোরভাবে অনুসরণ করার জন্য আবেদন জানিয়েছেন। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত ১০৮ জনের শরীরে ওমিক্রনের সংক্রমণের খোঁজ মিলেছে। যা দেশের মধ্যে এখনও সর্বোচ্চ। দেশে এখনও পর্যন্ত ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৪১৫-এ পৌঁছেছে।

করোনা আতঙ্কের মধ্যেই মঙ্গলে অধ্যক্ষ নির্বাচন

মহারাষ্ট্রের বিধানসভার শীতকালীন অধিবেশন চলছে। আগামিকাল মহারাষ্ট্র বিধানসভার অধ্যক্ষ নির্বাচনের প্রক্রিয়া হতে পারে। রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন চলাকালীন স্পিকার নির্বাচনের জন্য রাজ্য সরকারের আবেদন গ্রহণ করেননি এমনও খবর পাওয়া যাচ্ছে। যদিও রাজ্য সরকার এবং রাজভবন কোনও তরফ থেকেই এমন কিছু জানানো হয়নি।

মহারাষ্ট্রের জোট সরকারের এক প্রতিনিধি দল রবিবার কোশিয়ারির সঙ্গে দেখা করেন এবং রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন চলাকালীন বিধানসভার স্পিকার পদের জন্য নির্বাচনের অনুমোদন চেয়ে মুখ্যমন্ত্রীর লেখা চিঠি রাজ্যপালের কাছে হস্তান্তর করেন।

মহারাষ্ট্রের পরিস্থিতিতে উদ্বিগ্ন কেন্দ্রও

মহারাষ্ট্রের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, যে রাজ্যগুলিতে করোনা ও ওমিক্রন সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে এবং টিকাকরণের গতি ধীর, এমন ১০টি রাজ্যে প্রতিনিধি দল পাঠানো হবে। স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী, যে রাজ্যগুলিতে বিশেষ প্রতিনিধি দল পাঠানো হবে, সেগুলি হল কেরল, মহারাষ্ট্র, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ, মিজোরাম, কর্নাটক, বিহার, ঝাড়খণ্ড ও পঞ্জাব। এর মধ্য়ে মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু, কর্নাটকের মতো রাজ্য়গুলিতে ক্রমশ ওমিক্রন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

আরও পড়ুন : Missionaries of Charity: অ্যাকাউন্ট বন্ধ করার আর্জি জানিয়েছিল মিশনারিজ অব চ্যারিটিই, বিবৃতি দিয়ে জানাল কেন্দ্র

আরও পড়ুন: Covaxin for children: জানুয়ারি থেকে শুরু ছোটদের টিকাকরণ, কোন টিকা পাবে ১৫-১৮ বছর বয়সীরা?