Assam: ১৩ বছরের কিশোরীকে ধর্ষণ-হত্যার মামলায় গ্রেফতার ১ পুলিশ কর্তা, তিন সরকারি চিকিৎসক

Assam minor's rape-murder case: এক ১৩ বছরের কিশোরীকে ধর্ষণ ও হত্যার মামলায় গ্রেফতার করা হল, এক সাসপেন্ড হওয়া পুলিশ অফিসার এবং তিন সরকারি চিকিৎসককে।

Assam: ১৩ বছরের কিশোরীকে ধর্ষণ-হত্যার মামলায় গ্রেফতার ১ পুলিশ কর্তা, তিন সরকারি চিকিৎসক
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2022 | 8:00 PM

নয়া দিল্লি: মঙ্গলবার (৮ নভেম্বর) এক ১৩ বছরের কিশোরীকে ধর্ষণ ও হত্যার মামলায় গ্রেফতার করা হল, এক সাসপেন্ড হওয়া পুলিশ অফিসার এবং তিন সরকারি চিকিৎসককে। তিন জনের বিরুদ্ধেই ওই কিশোরীকে ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্তদের রক্ষা করার চেষ্টার অভিযোগ রয়েছে। নিহত কিশোরীটি এক দম্পতির বাড়িতে গৃহ পরিচারিকা হিসেবে কাজ করত। গত জুন মাসে ওই বাড়ি থেকেই তার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছিল। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে অসমের দারাং জেলায়।

এই ঘটনায় গাফিলতির অভিযোগে গত অগস্টেই পুলিশের অ্যাডিশনাল সুপারকে রূপম ফুকানকে সাসপেন্ড করা হয়েছিল। মঙ্গলবার কর্তব্যে অবহেলার দায়ে তাঁকে গ্রেফতার করা হয়েছে। তার সঙ্গে, অরুণ চন্দ্র ডেকা, অজন্তা বরদোলুই এবং অনুপম শর্মা নামে মঙ্গলদাই সিভিল হাসপাতালের তিন ডাক্তারকেও গ্রেফতার করা হয়েছে। মৃতা কিশোরীর ময়নাতদন্ত করেছিলেন এই তিন চিকিৎসক। সিআইডির দাবি, এই চিকিৎসকরা ময়না তদন্তের রিপোর্ট থেকে যেমন অনেক কিছু বাদ দিয়েছিলেন, তেমনই অপরাধীদের গোপন করতে অনেক কিছু বানিয়ে বানিয়ে লিখেছিলেন।

পরে অবশ্য নিহত কিশোরীর দেহ কবর থেকে তুলে ফের ময়নাতদন্ত করা হয়। গ্রেফতার হওয়া প্রাক্তন অ্যাডিশনাল এসপি রূপম ফুকানের বাড়িতেও তল্লাশি চালানো হয়। এর আগে, দারাং জেলার যে দম্পতির বাড়ি থেকে ওই কিশোরীর দেহ উদ্ধার করা হয়েছিল, সেই দম্পতিকেও গ্রেফতার করা হয়েছিল। তবে, ওই কিশোরীর পরিবার অভিযোগ করেছিল, ঘটনার সুষ্ঠু তদন্ত করতে চাইছে না পুলিশ।

নিহত কিশোরীর বাড়ি অসমের সোনিতপুর জেলায়। গত অগস্ট মাসে তার বাড়িতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। কিশোরীর পরিবারের সঙ্গে দেখা করে, তাঁদের পাশে থাকার প্রথিশ্রুতি দিয়েছিলেন। এর পরই, দারাং জেলার এসপি রাজমোহন রায়, অতিরিক্ত এসপি রূপম ফুকান এবং ঢুলা থানার ইনচার্জ উৎপল বোরাকে সাসপেন্ড করা হয়েছিল। এর আগেই সিআইডির পক্ষ থেকে গ্রেফতার করা হয়েছিল উৎপল বোরাকে। এদিন গ্রেফতার করা হল রূপম ফুকানকে।