Hoax bomb threat: এ কী হচ্ছে মাঝ আকাশে? আতঙ্কে জরুরি অবতরণ করছে একের পর এক বিমান

Hoax bomb threat: এদিন মোট তিনটি বিমানকে জরুরি অবতরণ করানো হয়। তার মধ্যে একটি এয়ার ইন্ডিয়ার দিল্লি-শিকাগো বিমান। এছাড়া লখনউ থেকে সৌদি আরবের দামাম যাওয়ার ইন্ডিগোর একটি বিমান এবং অযোধ্যা-বেঙ্গালুরুর একটি বিমানকে জরুরি অবতরণ করানো হয়।

Hoax bomb threat: এ কী হচ্ছে মাঝ আকাশে? আতঙ্কে জরুরি অবতরণ করছে একের পর এক বিমান
ফাইল ফোটো
Follow Us:
| Updated on: Oct 15, 2024 | 8:51 PM

নয়াদিল্লি: গত ৪৮ ঘণ্টায় ৬টি। হ্যাঁ, ঠিকই পড়ছেন। গত ৪৮ ঘণ্টায় ৬টি বিমান জরুরি অবতরণ করেছে বিমানবন্দরে। তার মধ্যে রয়েছে এয়ার ইন্ডিয়ার দিল্লি থেকে সরাসরি আমেরিকার শিকাগো যাওয়ার একটি বিমান। মঙ্গলবার কানাডার ইকালুইট বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে। বোমা রাখা রয়েছে বলে অনলাইনে একটি পোস্টের পরই তড়িঘড়ি বিমানটিকে কানাডার এই বিমানবন্দরে অবতরণ করান পাইলট।

এদিন মোট তিনটি বিমানকে জরুরি অবতরণ করানো হয়। তার মধ্যে একটি এয়ার ইন্ডিয়ার দিল্লি-শিকাগো বিমান। এছাড়া লখনউ থেকে সৌদি আরবের দামাম যাওয়ার ইন্ডিগোর একটি বিমান এবং অযোধ্যা-বেঙ্গালুরুর একটি বিমানকে জরুরি অবতরণ করানো হয়। গতকালও ভুয়ো বোমাতঙ্কে তিনটি বিমানকে জরুরি অবতরণ করা হয়েছিল। দুটি ইন্ডিগো ও একটি এয়ার ইন্ডিয়ার বিমান ছিল।

বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, ভোর ৩টের সময় দিল্লি থেকে বিমানটি ছাড়ে। আমেরিকার সময় সকাল ৭টায় শিকাগো পৌঁছনোর কথা ছিল। কিন্তু, বিমানে বোমা রয়েছে বলে অনলাইনে হুমকি দেওয়া হয়। তারপরই বিমানটিকে কানাডার ওই বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়। যাত্রীদের প্রত্যেককে পরীক্ষা করে দেখা হয়।

এই খবরটিও পড়ুন

ইন্ডিগোর তরফে জানানো হয়েছে, “বিমানকর্মী ও যাত্রীদের সুরক্ষা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বের। নিরাপত্তা নিয়ে সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।” ব্যুরো অব সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি বিষয়টি তদন্ত করে দেখছে। সর্বভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি-কে বিমানসংস্থা জানিয়েছে, এভাবে জরুরি অবতরণ করানোর ফলে তাদের আর্থিক ক্ষতি হচ্ছে। তবে তারা নিরাপত্তা নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না।