Derek O’Brien: রুলবুক ছুড়ে ফেলার অভিযোগ, রাজ্যসভা থেকে সাসপেন্ড ডেরেক

Derek O'Brien suspended from Rajya Sabha: মঙ্গলবার রাজ্যসভা তপ্ত বাক্য বিনিময়ের সময় সংসদের রুলবুক ছুড়ে ফেলার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সেই কারণেই অধিবেশনের বাকি দিনগুলির জন্য তৃণমূল সাংসদকে রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হয়েছে বলে খবর।

Derek O'Brien: রুলবুক ছুড়ে ফেলার অভিযোগ, রাজ্যসভা থেকে সাসপেন্ড ডেরেক
রাজ্যসভায় ডেরেক ও'ব্রায়েন (ফাইল ছবি)
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Dec 21, 2021 | 7:29 PM

নয়া দিল্লি : রাজ্যসভা (Rajya Sabha) থেকে সাসপেন্ড তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন (TMC MP Derek O’Brien)। ২৩ ডিসেম্বর পর্যন্ত সংসদের শীতকালীন অধিবেশন (Parliament Winter Session) চলবে। শীতকালীন অধিবেশেনের বাকি দিনগুলির জন্য তাঁকে সাসপেন্ড করা হয়েছে। মঙ্গলবার রাজ্যসভা তপ্ত বাক্য বিনিময়ের সময় সংসদের রুলবুক ছুড়ে ফেলার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সেই কারণেই অধিবেশনের বাকি দিনগুলির জন্য তৃণমূল সাংসদকে রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হয়েছে বলে খবর।

আগামী বুধবার এবং বৃহস্পতিবার অর্থাৎ, শীতকালীন অধিবেশনের শেষ দুই দিন রাজ্যসভার অধিবেশনে থাকতে পারবেন না। তৃণমূল সাংসদের বিরুদ্ধে অভিযোগ, রাজ্যসভায় নির্বাচনী সংস্কার বিল এবং ১২ জন সাংসদকে সাসপেন্ড করার প্রতিবাদের সময় চেয়ারের দিকে রুলবুক ছুড়ে ফেলেছিলেন। সাসপেন্ড হওয়ার পর টুইটারে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন ডেরেক। একইসঙ্গে কেন্দ্রীয় সরকারকেও তীব্র আক্রমণ শানিয়েছেন টুইটারে।

তৃণমূলের রাজ্যসভার সাংসদ লিখেছেন, “শেষবার যখন আমি রাজ্যসভা থেকে সাসপেন্ড হয়েছিলাম, তখন কেন্দ্রীয় সরকার কৃষি আইন নিয়ে চর্চা করছিল। আমরা সবাই জানি তার পরে কী হয়েছিল। আজ, বিজেপি সংসদের উপহাসের জায়গা করে তোলার প্রতিবাদে এবং নির্বাচনী সংস্কার বিল, ২০২১ -এর প্রতিবাদ করতে গিয়ে আবার সাসপেন্ড করা হয়েছে। আশা করি এই বিলটিও শীঘ্রই বাতিল করা হবে।”

উল্লেখ্য, ভূপেন্দ্র যাদব এবং পীযূষ গোয়েল রাজ্যসভায় তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন রাজ্যসভার অধিবেশন চলাকালীন রুল বুক ছুড়ে মারার ঘটনায় তীব্র আপত্তি তুলেছেন।

এদিকে কেন্দ্রীয় সরকারকে একের পর এক আক্রমণ শানিয়েছেন তৃণমূল সাংসদ। ডেরেকের বক্তব্য, “প্রতিটি নিয়ম এবং নজির ভাঙার পরে, বিজেপির এখন রুল বুক নিয়ে কথা বলছে। এটাই সবথেকে বেশি হাস্যকর।” রাজ্যসভার ভিতরে নিজের বক্তব্যের একটি ভিডিয়োও মঙ্গলবার বিকেলে টুইট করেন ডেরেক ও’ব্রায়েন।

আরও পড়ুন: KMC Election Result 2021: জয়ী হয়েই তৃণমূলের পথে তিন নির্দল প্রার্থী, ‘সবুজ-সঙ্কেত’ ছিল আগেই? 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla