IndiGo flight: টলোমলো পায়েই উঠেছিলেন, উড়ান চলাকালীন ইন্ডিগোর বিমানে মদের ফোয়ারা, আটক ২

consume alcohol on domestic IndiGo flight: ভারতীয় অন্তর্দেশীয় উড়ানে মদ্যপান নিষিদ্ধ। অথচ, ইন্ডিয়ো সংস্থার দিল্লি থেকে পটনাগামী এক উড়ানে দুই যাত্রী সেটাই করেছেন বলে অভিযোগ।

IndiGo flight: টলোমলো পায়েই উঠেছিলেন, উড়ান চলাকালীন ইন্ডিগোর বিমানে মদের ফোয়ারা, আটক ২
ভারতীয় অন্তর্দেশীয় উড়ানে মদ্যপান নিষিদ্ধ, অথচ, ইন্ডিগো সংস্থার উড়ানে দুই যাত্রী সেটাই করেছেন বলে অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2023 | 2:26 PM

নয়া দিল্লি: এয়ার ইন্ডিয়ার নিউইয়র্ক থেকে দিল্লিগামী বিমানে প্রস্রাবকাণ্ডের জের কাটতে না কাটতেই, ফের রবিবার, মাঝ আকাশে অভব্য আচরণের দায়ে আটক করা হল দুই যাত্রীকে। ভারতীয় অন্তর্দেশীয় উড়ানে মদ্যপান নিষিদ্ধ। অথচ, ইন্ডিগো সংস্থার দিল্লি থেকে পটনাগামী এক উড়ানে দুই যাত্রী সেটাই করেছেন বলে অভিযোগ। সেই সঙ্গে মদ্যপান করা নিয়ে সহযাত্রীদের এবং ক্রু সদস্যদের সঙ্গে অভব্য আচরণ করেন বলেও অভিযোগ উঠেছে। ইন্ডিগো সংস্থা ওই দুই যাত্রীর বিমানে মদ্যপানের অভিযোগ মেনে নিলেও, তারা অভব্য আচরণ করেননি বলে দাবি করেছে। এক বিবৃতিতে উড়ান সংস্থাটি জানিয়েছে, দিল্লি থেকে পটনাগামী ৬ই ৬৩৮৩ বিমানে এই ঘটনা ঘটেছে। সংস্থা আরও বলেছে, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তবে, অভিযুক্ত যাত্রীদের সঙ্গে সহযাত্রী বা ক্রু সদস্যদের মধ্যে কোনও বাদানুবাদ ঘটেনি।

সূত্রের খবর রবিবার রাত সাড়ে আটটায় বিমানটি পটনা বিমান বন্দরে অবতরণ করে। তারপর, ওই দুই যাত্রীর নামে এফআইআর দায়ের করা হয়। তাদের নাম রোহিত কুমার এবং নিতিন কুমার। তাঁদের সঙ্গে পিন্টু কুমার নামে আরেক ব্যক্তি ছিলেন, বিমানবন্দর থেকে তিনি পালিয়ে যান। সব মিলিয়ে ৬ জনের একটি দলে ছিল তারা। সূত্রের দাবি রোহিত কুমার এবং নিতিন কুমার মদ্যপ অবস্থাতেই বিমানে উঠেছিলেন। বিমান ছাড়ার পর, বিমানে বসেই তাঁরা বিয়ার পান করা শুরু করেন। কয়েকজন যাত্রী তা লক্ষ্য করে বিষয়টি ক্রু সদস্যদের নজরে আনেন। ক্রু সদস্যরা এসে সিট পকেটে ফাঁকা বিয়ারের ক্যান খুঁজে পান। উড়ান সংস্থার দাবি, দুই যাত্রীই বিয়ার পানের কথা স্বীকার করে নিয়েছিলেন।

এরপরই ক্রু সদস্যরা বিষয়টি জানিয়েছিলেন পাইলটকে। পাইলটের সিদ্ধান্ত অনুযায়ী বিমান অবতরণের পর ওই দুই ব্যক্তিকে সিআইএসএফ-এর হাতে তুলে দেওয়া হয়। পরে তাদেরকে হস্তান্তরিত করা হয় এয়ারপোর্ট পুলিশের হাতে। গত কয়েকদিনে বিমান যাত্রার সময় যাত্রীদের অভব্য আচরণের বেশ কয়েকটি ঘটনা সামনে উঠে এসেছে। গত ২৬ নভেম্বর এয়ার ইন্ডিয়ার এক নিউইয়র্ক থেকে দিল্লিগামী বিমানে এক মদ্যপ যাত্রী এক বৃদ্ধা সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দিয়েছিলেন। সেই ঘটনার জেরে শনিবারই অভিযুক্ত যাত্রীকে গ্রেফতার করেছে বেঙ্গালুরু পুলিশ। ওই ঘটনার জেরে তিনি চাকরিও হারিয়েছেন।

এরপর, গত ৬ ডিসেম্বর প্যারিস থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার আরও এক বিমানে এক মদ্যপ যাত্রী, এক মহিলা সহযাত্রীর কম্বলে প্রস্রাব করেছিলেন। এই বিষয়ে অতি সম্প্রতি ভারতের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক উড়ান সংস্থাগুলিকে অভব্য যাত্রীজের মোকাবিলা করায় তাদের কী ভূমিকা হওয়া উচিত সেই বিষয়ে নির্দেশিকা পাঠিয়েছে।