Mamata In Meghalaya: ‘নিজেকে উত্তর-পূর্বের প্রধানমন্ত্রী মনে করছেন উনি’, নাম না করে হিমন্তকে আক্রমণ মমতার

Mamata In Meghalaya: মেঘালয়ের তুরায় বুধবার সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্য়োপাধ্যায়। এই সভা থেকে মমতা বলেন, মেঘালয়ে সুশাসন প্রতিষ্ঠা করার একমাত্র বিকল্প হল তৃণমূল।

Mamata In Meghalaya: 'নিজেকে উত্তর-পূর্বের প্রধানমন্ত্রী মনে করছেন উনি', নাম না করে হিমন্তকে আক্রমণ মমতার
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 6:19 PM

শিলং: বাংলার বাইরে ঘাসফুলের ছাপ ফেলতে সক্রিয় তৃণমূল (TMC)। আর রাজ্যের বাইরে তৃণমূলের ভোট বাড়াতে প্রথমেই তৃণমূলের নজর পড়েছে উত্তর-পূর্বের রাজ্যগুলিতে (North-East Region)। তার মধ্যে অবশ্যই নাম রয়েছে ত্রিপুরা ও মেঘালয়ের। বুধবার একদিকে জাতীয় নির্বাচন কমিশন উত্তর-পূর্বের তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করেছে। অন্যদিকে সেই সময় মেঘালয়ের (Meghalaya) তুরাতে সভা করলেন তৃণমূল সুপ্রিমো (TMC Supremo) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (TMC General Secretary) অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এই সভা থেকে স্থানীয় আবেগে জোর দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন মেঘের দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে একমাত্র বিকল্প হল তৃণমূল। এর পাশাপাশি তিনি নাম না করে অসমের (Assam) বিজেপি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকেও (Himanta Biswa Sarma) আক্রমণ করেন।

মমতা এদিন সভায় দাঁড়িয়ে বললেন গুয়াহাটি থেকেই পরিচালিত হচ্ছে মেঘালয়। তিনি বলেছেন, “একজন নিজেকে উত্তর-পূর্ব ভারতের প্রধানমন্ত্রী ভাবছেন। গুয়াহাটি থেকে তিনি এই অঞ্চল পরিচালনা করছেন।” তিনি তারপর প্রশ্ন তুলেছেন,” তাঁরা কেন জমি নিয়ে বিবাদের মীমাংসা করছে না।” এই প্রসঙ্গে মেঘালয়ের এনপিপি সরকারকে ‘প্রক্সি সরকার’ আখ্যা দেন মমতা। তিনি বলেন, “এখানে প্রক্সি সরকার চলছে। রাজ্যে অধিকাংশ জায়গায় বিদ্যুৎ নেই।” এর পাশাপাশি তিনি বাংলায় মা-মাটি-মানুষের সরকার আম জনতার জন্য কোন কোন প্রকল্প বাস্তবায়ন করেছে তার খতিয়ান তুলে ধরেন। এবং তিনি বলেন, মেঘালয়ে একমাত্র তৃণমূলই সুশাসন প্রতিষ্ঠা করতে পারে। তৃণমূলই একমাত্র বিকল্প বলে দাবি করেন তিনি।

তবে হিমন্তকে আক্রমণ এই প্রথম নয়। এর আগেও বারংবার একই কথা বলতে শোনা গিয়েছে তৃণমূল নেতৃত্বদের। এর আগে শিলংয়ে কর্মিসভা থেকে অভিষেক বলেছিলেন, “গুয়াহাটি নয়। মেঘালয়কে শাসন করবে মেঘালয়ই।” অসমের গুয়াহাটিকে পুরোপুরি উপেক্ষা করে এ দিন মমতা বলেছেন, “আমি আলিপুরদুয়ারের হাসিমারা থেকে এখানে হেলিকপ্টারে এসেছি। তাতে ৪৫ মিনিট সময় লেগেছে। অসম থেকে এলেও ৪৫ মিনিটই সময় লাগত। তাই এই সুবিধার জন্য বাংলার সঙ্গে মেঘালয়ের সরাসরি গেটওয়ে তৈরি করা উচিত। উত্তর-পূর্ব অঞ্চলের জন্য গেটওয়ে হল কলকাতা।” প্রসঙ্গত, আগামী ২৭ নভেম্বর বিধানসভা নির্বাচন মেঘালয়ে। আর ফলাফল ঘোষণা ২ মার্চ।