Heat Stroke: কলকাতায় হিট স্ট্রোকে মৃত্যু ২৬ বছরের যুবকের

Heat Stroke in Kolkata: মঙ্গলবার কলকাতার তাপমাত্রা প্রায় ৪৩ ডিগ্রি ছুঁইছুঁই। এদিন দুপুর আড়াইটায় তাপমাত্রা পৌঁছেছে ৪২.৬ ডিগ্রিতে। আগামী কয়েকদিনও এই পরিস্থিতি থেকে মুক্তি নেই বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Heat Stroke: কলকাতায় হিট স্ট্রোকে মৃত্যু ২৬ বছরের যুবকের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 4:20 PM

কলকাতা: প্রবল গরমে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর। কলকাতা ও আশপাশের জেলাগুলিতেই গত কয়েকদিন ধরে তাপমাত্রা ৪০ ডিগ্রির মাত্রা পার করেছে। এবার গরমের জেরে মৃত্যুর ঘটনা ঘটল কলকাতায়। হিট স্ট্রোকে মৃত্যু হল এক ২৬ বছরের যুবকের। এবছর এই প্রথম কলকাতায় গরমের জেরে কারও মৃত্যু হল। সোমবার দুপুরে রাস্তায় বেরিয়ে ওই যুবক অসুস্থ হয়ে পড়েন বলে জানা যাচ্ছে।

মৃতের নাম সুমন রানা। তিনি বাগুইআটির বাসিন্দা বলে জানা গিয়েছে। সোমবার দুপুরে কোনও এক বিশেষ কাজে মধ্য কলকাতায় গিয়েছিলেন তিনি। রাস্তার মাঝেই আচমকা অসুস্থ হয়ে পড়েন ওই যুবক। বড়বাজার থানার পুলিশ সঙ্গে সঙ্গে তাঁকে বেসরকারি হাসপাতালে ভর্তি করে। সেখানেই সোমবার রাতে মৃত্যু হয় তাঁর।

চিকিৎসকরা নিশ্চিত করেছেন হিট স্ট্রোকেই মৃত্যু হয়েছে ওই যুবকের। এই ঘটনায় উদ্বেগ বাড়ছে শহরবাসীর। যাঁরা দিনে-দুপুরে রাস্তায় বেরচ্ছেন, তাঁদের চিকিৎসকেরা বারবার সতর্ক করছেন। জল খেয়ে, মাথা ঢেকে বেরনোর কথা বলা হচ্ছে। খুব প্রয়োজন ছাড়া বাইরে বেরতেও নিষেধ করছেন বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, গতকাল, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার তাপমাত্রা বেড়েছে আরও। এপ্রিলে ৭০ বছরের রেকর্ডভাঙা গরম পড়েছে কলকাতায়। মঙ্গলবার দুপুর আড়াইটেয় ৪২.৬ ডিগ্রিতে পৌঁছেছে আলিপুরের তাপমাত্রা। শেষবার ১৯৫৪ সালে এপ্রিলে এত গরম দেখেছিল কলকাতা। এদিকে, আজও ৪৪ ডিগ্রির উপরে বাঁকুড়ার পারদ। আগামী ৪ মে পর্যন্ত দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। তারপর দক্ষিণবঙ্গে বৃষ্টির আশা রয়েছে।