Night Curfew: ফিরছে পুজোর আগের রুটিন, প্রথম রাতের কারফিউতেই ৩১২ জনকে আটকাল কলকাতা পুলিশ

Kolkata Police : বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর ৫ টা পর্যন্ত নৈশকালীন বিধিনিষেধ অমান্য করায় ৩১২ জন বাইকআরোহীকে জরিমানা করা হয়েছে।

Night Curfew: ফিরছে পুজোর আগের রুটিন, প্রথম রাতের কারফিউতেই ৩১২ জনকে আটকাল কলকাতা পুলিশ
কলকাতা পুলিশে আক্রান্তের সংখ্যা বাড়ছে হু হু করে (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 7:05 PM

কলকাতা: পুজোর ক’টা দিন লাগাম ছাড়া ভিড় দেখা গিয়েছিল শহরের রাস্তায়। ছাড় ছিল নৈশকালীন কারফিউয়ের উপরেও। কিন্তু পুজো পর্ব মিটতেই ফের আগের নিয়ম। ফের চালু হয়ে গিয়েছে নাইট কারফিউ। বৃহস্পতিবার রাত থেকে শহরে ফের চালু হয়ে গিয়েছে রাতের কড়াকড়ি। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর ৫ টা পর্যন্ত নৈশকালীন বিধিনিষেধ অমান্য করায় ৩১২ জন বাইকআরোহীকে জরিমানা করা হয়েছে।

কড়াকড়ি করা হয়েছে শহরের সহ নাকা চেকিং পয়েন্টগুলিতে। অকারণে নাইট কারফিউ চলাকালীন রাস্তায় দেখতে পেলেই আটকানো হচ্ছে। এর মধ্যে বৃহস্পতিবার রাত ১২ টার আগেই ২৬৫ জনকে জরিমানা করা হয়েছে। আর মধ্যরাত থেকে শুক্রবার ভোর ৫ টা পর্যন্ত ৪৬ জনকে জরিমানা করেছে পুলিশ।

এর আগে অক্টোবর মাসের শুরুতে দিনে আনুমানিক ৭০ জন থেকে ৯০ জন নাইট কারফিউ ভঙ্গ করায় ধরা পড়ত। কিন্তু পুজোর পর তা একেবারে লাগামছাড়াভাবে বেড়েছে নৈশকালীন কারফিউ ভঙ্গকারীদের সংখ্যা। তবে পুলিশের অনুমান, এই সংখ্যা কয়েকদিনের মধ্যেই কমে যাবে। বাইক আরোহীরা একবার যদি বুঝে যায় যে আবার আগের মতো কড়াকড়ি শুরু হয়ে গিয়েছে, তাহলেই তারা আর রাতে বাইরে বেরোবে না।

মোট যে ৩১২ জনকে আটকানো হয়েছে বৃহস্পতিবার, তাদের মধ্যে শুধুমাত্র ইস্ট ট্রাফিক গার্ডে ৪৬ জনকে এবং উল্টোডাঙা ট্রাফিক গার্ডে ৩০ জনকে আটকানো হয়েছে। সবথেকে বেশি নাইট কারফিউ ভঙ্গকারীর সংখ্যা চারটি থানায় – শেকসপিয়র সরণি, পার্ক স্ট্রিট, বেনিয়াপুকুর এবং উল্টোডাঙা।

শহরে করোনার রেখচিত্র দেখে চোখ কপালে উঠছে প্রশাসনিক কর্তাদের। কলকাতায় কার্যত লাফ দিয়ে বাড়ছে সংক্রমণ। গতকাল শহরে দৈনিক সংক্রমণ ৩০০ ছাড়িয়েছিল। আর আজ সেই সংখ্যাটা ছাড়াল ৪০০। শনিবার কলকাতা পুরসভার দেওয়া রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত হয়েছে ৪৪৯ জন। এর মধ্যে ১৯৪ জনের টিকার দুটি ডোজ় নেওয়া হয়ে গিয়েছে।

শনিবারের রিপোর্ট অনুযায়ী, এর মধ্যে কলকাতা পুরসভা এলাকার বাসিন্দা ৩১৮ জন। ১৩১ জন কলকাতা পুরসভা এলাকার বাইরের বাসিন্দা। ৩১৮ জনের মধ্যে উপসর্গ রয়েছে এমন আক্রান্তের সংখ্যা ৬১, উপসর্গ বিহীন ২৫৭ জন। এদের মধ্যে টিকার প্রথম ডোজ় নেওয়া হয়ে গিয়েছে ২২ জনের। আর টিকার দ্বিতীয় ডোজ় নেওয়া হয়ে গিয়েছে ১৯৪ জনের। ভ্যাাকসিন নেওয়া হয়নি এমন আক্রান্তের সংখ্যা ৫৫। হাসপাতালে ভর্তি করাতে হয়েছে ৩৫ জনকে। স্বাভাবিক ভাবেই এই চিত্র দেখে কপালে ভাঁজ পড়েছে প্রশাসনিক কর্তাদের।

আরও পড়ুন : Covid19 in Kolkata: ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত ৪৪৯! টিকার দুই ডোজ় নিয়েও বাড়ছে সংক্রমণ

আরও পড়ুন : Meeting on Covid19: উদ্বেগ বাড়াচ্ছে সংক্রমণ, জেলাশাসক-পুলিশ সুপারদের নিয়ে জরুরি বৈঠকে বসলেন মুখ্যসচিব