Fake Ticket Checker: বালিগঞ্জ স্টেশন থেকে পাকড়াও ৪ ভুয়ো টিকিট পরীক্ষক

Fake Ticket Checker: টিকিট পরীক্ষকদের মতো পোশাক পরে যাত্রীদের টিকিট পরীক্ষা করছিল ওই চারজন। তাদের কথাবার্তা ও চালচলন দেখে সন্দেহ হয় ট্রেনযাত্রীদের। এদিকে আসল টিকিট পরীক্ষকদের কাছেও এই খবরটি যায়।

Fake Ticket Checker: বালিগঞ্জ স্টেশন থেকে পাকড়াও ৪ ভুয়ো টিকিট পরীক্ষক
ভুয়ো টিকিট পরীক্ষক
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 6:30 AM

কলকাতা: বালিগঞ্জ থেকে ধরা পড়ল চার ভুয়ো টিকিট পরীক্ষক (Fake Ticket Checkers)। এদের মধ্যে তিনজন তামিলনাড়ুর বাসিন্দা এবং একজন জম্মু ও কাশ্মীরের বাসিন্দা। বৃহস্পতিবার পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের টিকিট পরীক্ষকদের একটি বিশেষ দল আরপিএফ কর্মীদের সঙ্গে বালিগঞ্জ স্টেশনে টিকিট পরীক্ষা করছিলেন যাত্রীদের। সেই সময়েই স্টেশনে ওই ভুয়ো টিকিট পরীক্ষকদের দেখতে পান রেলের টিকিট পরীক্ষকরা। সাধারণত টিকিট পরীক্ষকরা যেমন পোশাক পরে থাকেন, অনেকটা সেই ধরণেরই পোশাক পরে ছিল ভুয়ো টিকিট পরীক্ষকরাও। সঙ্গে আবার ভুয়ো পরিচয়পত্রও ছিল। টিকিট পরীক্ষকদের মতো পোশাক পরে যাত্রীদের টিকিট পরীক্ষা করছিল ওই চারজন। তাদের কথাবার্তা ও চালচলন দেখে সন্দেহ হয় ট্রেনযাত্রীদের। এদিকে আসল টিকিট পরীক্ষকদের কাছেও এই খবরটি যায়। এরপরই ওই চারজনকে পাকড়াও করে বালিগঞ্জ জিআরপির হাতে তুলে দেন আসল টিকিট পরীক্ষকরা।

ধৃত ওই চার ভুয়ো টিকিট পরীক্ষকের নাম সুরেশ দীপক (৩৭), ভূপিন্দর শর্মা (২৪), প্রশান্ত ভি (৩০) এবং কার্তিকেন ই (২৯)। এই চারজনের মধ্যে ভূপিন্দর শর্মা জম্মুু ও কাশ্মীরের বাসিন্দা এবং বাকিরা তামিলনাড়ুর বাসিন্দা। জানা যাচ্ছে, এই চারজন টিকিট পরীক্ষকদের মতো সাদা জামা ও কালো প্যান্ট পরে বালিগঞ্জ স্টেশনে রেলযাত্রীদের টিকিট পরীক্ষা করছিলেন। তাদের সন্দেহজনক গতিবিধি দেখে আসল টিকিট পরীক্ষকদের সন্দেহ হয়। সঙ্গে সঙ্গে আরপিএফ কর্মীদের সঙ্গে তিনি ওই চারজনকে ধাওয়া করেন আসল টিকিট পরীক্ষকরা। চারজনকে ধরতেই বোঝা যায়, তারা আসল টিকিট পরীক্ষক নয় এবং তাদের সঙ্গে রেলের যে পরিচয়পত্র ছিল সেগুলিও ভুয়ো। ওই ভুয়ো টিকিট পরীক্ষকরা যাত্রীদের থেকে টিকিট দেখতে চেয়ে তাদের হয়রান করছিল।

এরপরই আসল টিকিট পরীক্ষকরা ওই চারজনকে ধরে বালিগঞ্জ স্টেশনে কর্তব্যরত জিআরপি-র হাতে তুলে দেন। অভিযুক্তরা কী কারণে ভুয়ো টিকিট পরীক্ষক সেজে যাত্রীদের হয়রান করছিল, সেই বিষয়টি খতিয়ে দেখছেন জিআরপি অফিসাররা।