Calcutta High Court: কলকাতা হাইকোর্টে ৭৯০ কোটির মামলায় জয় অনিল অম্বানীর, DVC-র করা মামলায় বড় রায় আদালতের

Anil Ambani: প্রায় ১০ বছর আগে অনিল অম্বানীর সংস্থা রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচার একটি তাপবিদ্যুৎ কেন্দ্র তৈরির বরাত পেয়েছিল। পুরুলিয়ায় ১২০০ মেগাওয়াটের ওই তাপবিদ্যুৎ কেন্দ্র তৈরি করার জন্য ৩,৭৫০ কোটির বরাত পায় সংস্থা।

Calcutta High Court: কলকাতা হাইকোর্টে ৭৯০ কোটির মামলায় জয় অনিল অম্বানীর, DVC-র করা মামলায় বড় রায় আদালতের
হাইকোর্টে অনিল অম্বানীর জয়Image Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Updated on: Sep 29, 2024 | 6:48 PM

কলকাতা: কলকাতা হাইকোর্টে একটি মামলায় রায় গেল অনিল অম্বানীর সংস্থার পক্ষে। দামোদর ভ্যালি কর্পোরেশন তথা ডিভিসি-র করা মামলায় রায় গেল অনিল অম্বানীর সংস্থা রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচারের পক্ষে।

জানা গিয়েছে প্রায় ১০ বছর আগে অনিল অম্বানীর সংস্থা রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচার একটি তাপবিদ্যুৎ কেন্দ্র তৈরির বরাত পেয়েছিল। পুরুলিয়ায় ১২০০ মেগাওয়াটের ওই তাপবিদ্যুৎ কেন্দ্র তৈরি করার জন্য ৩,৭৫০ কোটির বরাত পায় সংস্থা।

তবে বেশ কিছু বিষয়ে বিতর্ক থাকায় প্রজেক্টের কাজে দেরী হয়। এরপরই দামোদর ভ্য়ালি কর্পোরেশন বা ডিভিসি রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচারের কাছে ক্ষতিপূরণ দাবি করে। সেই দাবিকে চ্যালেঞ্জ করে অনিল অম্বানীর সংস্থা। সেই ইস্যু আর্বিট্রেশন ট্রাইব্যুনালে পৌঁছলে রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচারের পক্ষেই যায় রায়। ডিভিসি-কে নির্দেশ দেয়, ৮৯৬ কোটি টাকা দিতে হবে রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচারকে।

আর্বিট্রেশন ট্রাইব্যুনালের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় ডিভিসি। সেই মামলাতেও এবার রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচারের পক্ষেই গেল রায়।

সংস্থার তরফ থেকে স্টক এক্সচেঞ্জের ফাইলিং-এ জানানো হয়েছে গত ২৭ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ওই মামলায় রায় দিয়েছে। রঘুনাথপুর থার্মাল পাওয়ার প্রজেক্ট নিয়ে যে মামলার সূত্রপাত, তাতেই এই রায় দেওয়া হয়েছে। এই মামলায় সুদ সহ প্রায় ৭৯০ কোটি টাকা জড়িত। সংস্থার তরফে আরও উল্লেখ করা হয়েছে, ২০২৩ সালের ২৯ সেপ্টেম্বর অর্থাৎ প্রায় এক বছর আগে আর্বিট্রেশন ট্রাইব্যুনাল ওই টাকা দেওয়ার নির্দেশ দেয়।