Election Commission: তৃণমূল বলছে ছাড় চাই, বিজেপি বলছে বন্ধ হোক, ভোটমুখী বংলায় আবাসে দড়ি টানাটানি, কমিশনে চিঠি

Election Commission: সমীক্ষা সংক্রান্ত সরকারি নির্দেশনামা এবং বিজেপির দাবি সম্বলিত চিঠি ইতিমধ্যেই নির্বাচন সদন, দিল্লিতে পাঠিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) আরিজ আফতাব। এমনটাই খবর সূত্রের।

Election Commission: তৃণমূল বলছে ছাড় চাই, বিজেপি বলছে বন্ধ হোক, ভোটমুখী বংলায় আবাসে দড়ি টানাটানি, কমিশনে চিঠি
কমিশনে চিঠি বিজেপির Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2024 | 5:20 PM

কলকাতা: হাতে আর মাত্র ক’টা দিন। তারপরেই পাঁচ জেলার ৬ বিধানসভায় উপনির্বাচন। ইতিমধ্যেই নির্ঘণ্ট সামনে এনেছে নির্বাচন কমিশন। আর এই পাঁচ জেলায় আবাস যোজনার সমীক্ষা বন্ধ রাখার আর্জি জানিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) এবং মুখ্য নির্বাচন কমিশনারকে চিঠি দিল বিজেপি। এদিকে সমীক্ষার কাজ ২১ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত হওয়ার কথা। 

বিজেপির বক্তব্য, এই সমীক্ষা সময় সরাসরি ভোটারদের প্রলোভন দেখা যাবে বাড়ি পাইয়ে দেওয়ার নাম করে। ভোটাররা প্রভাবিত হবেন। তাই নির্বাচনী আচরণ বিধি মেনে এই সমীক্ষা বন্ধ রাখার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দিক কমিশন। 

সমীক্ষা সংক্রান্ত সরকারি নির্দেশনামা এবং বিজেপির দাবি সম্বলিত চিঠি ইতিমধ্যেই নির্বাচন সদন, দিল্লিতে পাঠিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) আরিজ আফতাব। এমনটাই খবর সূত্রের। অন্যদিকে, রাজ্য সরকারের তরফে পাঁচ জেলায় সমীক্ষার কাজ নির্বাচনী বিধি থেকে ছাড় দেওয়ার জন্য কমিশনের কাছে আর্জি জানানো হয়েছে বলে জানা যাচ্ছে। আপাতত সিদ্ধান্তের বল কমিশনের কোর্টে রয়েছে। এখন দেখার কমিশন এই আবাস যোজনার সমীক্ষা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে রাজ্য সরকারের আর্জিতে সাড়া দেয় নাকি বিজেপির দাবি মেনে সমীক্ষা বন্ধ রাখতে রাজ্যকে নির্দেশ দেয়। নজর রয়েছে দুই শিবিরেরই।