Petrol Price: ‘পেট্রোপণ্যের দাম কমান, নাহলে ফের রাস্তায় নামব’, কেন্দ্রের নয়া সিদ্ধান্তের পরেই মমতাকে হুঁশিয়ারি শমীকের

Petrol Price: ‘পেট্রোপণ্যের দাম কমান, নাহলে ফের রাস্তায় নামব’, কেন্দ্রের নয়া সিদ্ধান্তের পরেই মমতাকে হুঁশিয়ারি শমীকের
ছবি - বাংলার সরকারকে তোপ শমীকের

Petrol Price: এখন থেকে পেট্রোলের প্রতি লিটারে দাম কমে যাচ্ছে সাড়ে ৯ টাকা। ডিজেলের দাম কমবে প্রতি লিটারে ৭টাকা। যা নিয়েই কেন্দ্রের ভূয়সী প্রশংসা করতে দেখা গেল শমীক ভট্টাচার্যকে।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 21, 2022 | 9:53 PM

কলকাতা: গত কয়েক মাস ধরে ক্রমশ ঊর্ধ্বমুখী হয়েছে পেট্রোপণ্যের দাম। বেড়েছে পেট্রোল-ডিজেলের (Petrol-diesel) মূল্য নাভিশ্বাস উঠেছে আম-আদমির। অন্য়ান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যেরও দামও বেড়েছে অনেকটা। এই পরিস্থিতিতে সবচেয়ে প্রতিক্ষীত ঘোষণাটি এল শনিবার। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ(Finance Minister Nirmala Sitharaman) টুইট করে পেট্রোপণ্যের মূল্য হ্রাসের ঘোষণা করলেন। এখন থেকে পেট্রোলের (Petrol Price) প্রতি লিটারে দাম কমে যাচ্ছে সাড়ে ৯ টাকা। ডিজেলের দাম ( Diesel Price) কমবে প্রতি লিটারে ৭টাকা। শুল্ক কমার ফলে বছরে ১ লক্ষ কোটি টাকা খরচ হবে সরকারের। এদিকে অর্থমন্ত্রীর এই ঘোষণার পরেই মোদী সরকারের জয়গান করতে মাঠে নেমে পড়েছে বাংলার পদ্ম নেতারাও। 

পেট্রোপণ্যের মূল্য হ্রাস নিয়ে এদিন দরাজ গলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করতে দেখা যায় বিজেপি নেতা শমীক ভট্টাচার্যকে। তিনি বলেন, এই সিদ্ধান্তে প্রথমেই অভিনন্দন জানাচ্ছি, ধন্যবাদ জানাচ্ছি, কৃতজ্ঞতা জানাচ্ছি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদার দাস মোদীকে। সম্পূর্ণ বিপরীত অর্তনৈতিক পরিস্থিতির মুখে দাঁড়িয়ে, ৬০ টির বেশি জনহিতকর প্রকল্প চালু রেখে,অতিমারির সময় বিনামূল্য টিকাকরণ চালু করার পর এবার পেট্রোপণ্যের দাম কমালো মোদী সরকার। পেট্রোল-ডিজেলের দাম কমানোর পাশাপাশি প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় ২০০ টাকা করে সিলিন্ডার প্রতি ভর্তুর্কি দেওয়া হচ্ছে”। 

এই খবরটিও পড়ুন

মোদীর প্রশংসার পাশাপাশি পেট্রোপণ্যের দাম নিয়ে পশ্চিমবঙ্গ সরকারকেও এদিন এদিন একহাত নেন শমীক। নাম না করে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। শমীক বলেন, “মোদীর আবেদনে সাড়া দিয়ে আগেই গোটা দেশের মধ্যে সমস্ত বিজেপি শাসিত রাজ্যে পেট্রোপণ্যের মূল্য হ্রাস করেছিল। কিন্তু পশ্চিমবঙ্গ ব্যতিক্রম। কারণ বাংলার সরকার কেন্দ্র বিরোধিতায় ব্যস্ত। গোটা দেশের মধ্যে পেট্রোল-ডিজেলের সবথেকে বেশি দাম আজ বাংলাতেই। এখন সময় এসেছে, কেন্দ্র বিরোধিতা বন্ধ করে, মিথ্যা দোষারোপ বন্ধ করে, এগিয়ে আসুন দাম কমান। মানুষের পাশে দাঁড়ান। অনেক হয়েছে নাহলে আবার আমরা রাস্তায় নামব”। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA